গুজরাতে একুশে আইন!জন্মদিনের পার্টিতে মুখে কেক মাখালে হাজতবাস

কেক যারা মাখায় তারা সরকারি সম্পত্তি নষ্ট করে।তাই ১৪৪ ধারা ভঙ্গের দায়ে তাদের গ্রেফতার করা হবে।

Written by SNS Ahmedabad | May 18, 2019 4:58 pm

প্রতীকী ছবি(Getty Images)

এমনও হয় এদেশে!এমনটা হয় না সৌদি আরব,আফগানিস্তান,ইরানে।সত্য সেলুকাস কী বিচিত্র এই দেশ!গুজরাতে বিজেপি সরকার রীতিমতাে একুশে আইন জারি করেছে। প্রকাশ্যে জন্মদিনের পার্টিতে মুখে কেক মাখালে পুরানি প্রশাসন এবার থেকে গ্রেফতার করবে।কেক যারা মাখায় তারা নাকি সরকারি সম্পত্তি নষ্ট করে।তাই ১৪৪ ধারা ভঙ্গের দায়ে তাদের গ্রেফতার করা হবে।

গুজরাত গান্ধির জন্মভুমি।গুজরাত প্রধানমন্ত্রী নরেন্দ্রভাই দামােদরদাস মােদির জন্মভূমি।আজ কয়েক দশক ধরে গুজরাতে চলছে বিজেপিরাজ।বার বার পদ্মশিবির মানুষের ব্যক্তিগত বিষয়কে নিয়ন্ত্রণ করতে চায় জোর করে।গাে মাংস থেকে কেক- সবেতেই বিজেপির ফতােয়া!কেক মাখিয়ে হুল্লোর করলে নাকি সরকারি সম্পত্তি নষ্ট হয়!এমনটাই মনে করে গুজরাত সরকার।তাই প্রকাশ্যে হুল্লোর করে জন্মদিন পালন, এর ওর মুখে কেক মাখানাে গুজরাতে কঠোরভাবে নিষিদ্ধ।রাজ্য সরকারের পক্ষে এমন নির্দেশিকা জারি হয়েছে।

বিশ্ব এগিয়ে যাচ্ছে ,আর গুজরাত চাইছে মধ্যযুগে ফিরে যেতে।রুপানি প্রশাসনের দাবি,হুল্লোর করে জন্মদিন পালন নিয়ে পুলিশের কাছে অনেকে অভিযােগ জানান। বাস্তবে যদিও এমন ঘটনা হয় না বলে জানিয়েছে পুলিশ।আর এখনও পর্যন্ত এই বিষয়ে কেউ গ্রেফতার হয়নি।এতদিন গাে রক্ষার নামে তাণ্ডব চলত।এবার পশ্চিমি সভ্যতার ওপর ক্ষিপ্ত বিজেপি।তাই তাদের রাগ এখন প্রকাশ্যে বিদেশি কায়দায় জন্মদিন পালনের ওপর।এর আগে মহারাষ্ট্রে শিবসেনা ভ্যালেন্টাইনস ডে পালনে বাগড়া দিত।এবার সরাসরি বিজেপি জন্মদিন পালনে বাধা দিচ্ছে।তাও সরকারিভাবে!