পাচ্ছেন ‘জেড’ নিরাপত্তা ও বুলেটপ্রুফ গাড়ি

পদত্যাগের পর কেন্দ্রীয় নিরাপত্ত নিলেন শুভেন্দু অধিকারী সঙ্গে বুলেটপ্রুফ গাড়িও। শনিবার মেদিনীপুরের কলেজ মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা।

Written by SNS Delhi | December 19, 2020 1:01 pm

শুভেন্দু অধিকারী এআইটিসি (Photo: Twitter | @SuvenduAdhika20)

পদত্যাগের পর কেন্দ্রীয় নিরাপত্ত নিলেন শুভেন্দু অধিকারী সঙ্গে বুলেটপ্রুফ গাড়িও। শনিবার মেদিনীপুরের কলেজ মাঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা। ওই মঞ্চ থেকেই রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করতে পারেন শুভেন্দু। সেখানেই তাকে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে দেখা যেতে পারে।

শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, শুভেন্দুকে ‘জেড’ প্লাস নিরাপত্তা দেওয়া হচ্ছে। শুভেন্দুর নিরাপত্তা বলয়ে থাকতে পারেন একজন মহিলা সিআরপিএফ ও| শুভেন্দুর জন্য কেন্দ্রীয় নিরাপত্তা আগেই বরাদ্দ করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কিন্তু শুভেন্দু ঘনিষ্ঠ মহলে জানিয়েছিলেন, তৃণমুল তথা রাজ্য সরকারের সঙ্গে সম্পর্ক পুরােপুরি ছিন্ন করার আগে তিনি। নীতিগত ভাবে কেন্দ্রীয় নিরাপত্ত নেবেন না। রাজ্যের তিনটি দফতরের মন্ত্রী শুভেন্দু এর আগে ‘জেড প্লাস’ ক্যাটিগরির নিরাপত্তা পেতেন রাজ্যের তরফে। কিন্তু মন্ত্রিত্বে ইস্তফা দেওয়ার আগে শুভেন্দু সেই নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন।

রাজ্য পুলিশ ‘গুরুত্বপূর্ণ ব্যক্তি’ হিসেবে তাঁর নিরাপত্তা বহাল রেখেছিল। কিন্তু মন্ত্রিত্বের পর বিধায়ক এবং সব শেষে তৃণমূল থেকেও তিনি পদত্যাগ করেছেন। এখন আর নীতিগত ভাবে তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা নিতে বাধ্য নেই বলেই তাঁর ঘনিষ্ঠ সুক্রের দাবি।