করােনায় মারা গেলেন গান্ধিজি’র প্রপৌত্র

করােনা আক্রান্ত হয়ে মারা গেলেন গান্ধিজি’র প্রপৌত্র সতীশ ধুপেলিয়া। রবিবার দক্ষিণ আফ্রিকাতে তিনি মারা যান। ৬৬ বছর বয়সে তিনি মারা যান।

Written by SNS Cape Town | November 24, 2020 2:48 pm

সতীশ ধুপেলিয়া (Photo: Twitter|@Urs_Ramesh_Urs)

করােনা আক্রান্ত হয়ে মারা গেলেন গান্ধিজি’র প্রপৌত্র সতীশ ধুপেলিয়া। রবিবার দক্ষিণ আফ্রিকাতে তিনি মারা যান। ৬৬ বছর বয়সে তিনি মারা যান। তাঁর দিদি উমা ধুপেলিয়া এই খবর সােশ্যাল মিডিয়াতে পােস্ট করেন। 

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে সতীশ ধুপেলিয়া নিউমােনিয়াতে ভুগছিলেন। তার মধ্যেই করােনা ধরা পড়ে তাঁর। এরপরেই হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু হয় তাঁর। 

সােশ্যাল মিডিয়াতে উমা ধুপেলিয়া পােষ্টে লেখেন, ‘আমার ভাই দীর্ঘ একমাস ধরে নিউমােনিয়াতে ভােগার পর প্রয়াত হয়েছে। চিকিৎসা চলাকালীনই তাঁর শরীরে করােনা সংক্রমণ ধরা পড়েছিল। এর পরেই হৃদযন্ত্র বিকল হয়ে গিয়েছিল, যার জেরে তাঁর মৃত্যু হয়।’ 

প্রসঙ্গত উল্লেখ্য দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার সময়, মহাত্মা গান্ধি ছেলে মণিলাল গান্ধিকে রেখে গিয়েছিলেন। তারই তিন সন্তানের মধ্যে একজন ছিলেন সীতা ধৈর্যবালা গান্ধি। শশিকান্ত ধুপেলিয়াকে বিয়ে করার পর তিনি দক্ষিণ আফ্রিকার ডারবানে বসবাস করেন। তাঁর তিন সন্তানের মধ্যে সতীশ একজন।

সতীশ ধুপেলিয়া তাঁর জীবনের বেশির ভাগ সময় মিডিয়া জগতের কাজ করেছেন। এছাড়া গান্ধি ডেভেলপমেন্ট ট্রাস্টের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। যেকোনও সম্প্রদায়ের মানুষকে তিনি সাহায্যের জন্য পরিচিত মুখ ছিলেন। তাঁর মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শােকের ছায়া।