কমলেশ তিওয়ারি হত্যাকাণ্ডে ধৃত দুই মৌলবী সহ ৫

হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারি হত্যায় জড়িত সন্দেহে দুই মৌলবী সহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

Written by SNS Lucknow | October 21, 2019 2:48 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারি হত্যায় জড়িত সন্দেহে দুই মৌলবী সহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল নাকা এলাকায় তাঁর বাড়িতে গিয়ে তিওয়ারিকে হত্যা করা হয়।

উত্তরপ্রদেশ পুলিশ ও গুজরাত পুলিশ যৌথ গুজরাতে অপারেশন চালিয়ে সুরাত থেকে পাঁচ জনকে ঘটনায় জড়িত সন্দেহে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদ করার পর দুজনকে ছেড়ে দেয়। সন্দেহ ভাজন হিসেবে ধৃত তিন জনের পরিচয় মৌলানা মহসিন শেখ সালিম (শাড়ির দোকানে কাজ করে), ফৈজান (জুতাের দোকানে কাজ করে), রশিদ আহমেদ পাঠান ওরফে খুরশিদ আহমেদ পেশায় দর্জি ও কম্পিউটার জানে। পাশাপাশি উত্তরপ্রদেশের বিজনাের থেকে দু’জন মুসলিম ধর্মগুরুকে গ্রেফতার করা হয়েছে।

মহম্মদকে নিয়ে ২০১৫ সালে বিতর্কিত মন্তব্য করার জন্য তিওয়ারির মুন্ডচ্ছেদ করার হুমকি দিয়েছিল বিজনােরের মৌলবী মৌলানা মহম্মদ মুফতি নঈম কাজমি ও ইমাম মৌলানা আনওয়ারুল হক। তাঁরা ঘােষণা করেছিলেন তিওয়ারির মুন্ডচ্ছেদ করতে পারলে ১.৫ কোটি টাকা দেওয়া হবে।

ডিজিপি ও পি সিং বলেন, প্রাথমিক তদন্তে জানতে পারা গেছে কমলেশ তিওয়ারি হত্যার ষড়যন্ত্রে গুজরাত থেকে ধৃত তিনজন জড়িত ছিল। তবে ওদের ক্রিমিন্যাল রেকর্ড সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। ওদের জিজ্ঞাসাবাদ করার জন্য হেফাজতে উত্তরপ্রদেশ নিয়ে আসা হবে। ধৃত মৌলবীদের জিজ্ঞাসাবাদ করা হবে।

তিওয়াড়ির স্ত্রী কিরণ তিওয়ারির অভিযােগে দু’জন মৌলবীর নাম রয়েছে। ডিজিপি সিং বলেন, ‘আসল হত্যাকারী আরও দু’জন– তাদের সম্পর্কে তথ্য জোগাড় করার চেষ্টা করা হচ্ছে। ওরা মুল অভিযুক্ত। কোনও জঙ্গি সংগঠন হত্যায় জড়িত নয়। প্রাথমিকভাবে জানা গেছে, পেশায় দর্জি পাঠান হত্যা পরিকল্পনা করেছিল। শেখ সালিম গাড়ির চালক ছিল। সালিম জিজ্ঞাসাবাদের সময় বলেছেন, মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য তিওয়ারিক হত্যা করা উচিত। মিষ্টির বাক্স কেনার জন্য অভিযুক্ত ফৈজান। তিওয়ারির বাড়ি থেকে হত্যার পর ওই মিষ্টির বাক্সটি পাওয়া গেছে। দু’জন হত্যাকারী ওই মিষ্টির বাক্স নিয়ে তিওয়ারির বাড়িতে ঢুকে তাকে হত্যা করেছিল’।