আবার আগুন শিলিগুড়ি বিধান মার্কেটে,ক্ষোভ প্রকাশ রাজু বিস্টার

শিলিগুড়ি বিধান মার্কেটের ব্যবসায়ীদের কাছ থেকে এস জে ডি এ নিয়মিত কর গ্রহন করে।সেসব করের টাকা যাচ্ছে কোথায়?এস জে ডি এর বিরুদ্ধে এভাবেই তােপ দাগলেন বিজেপির সাংসদ রাজু বিস্টা।

Written by SNS Kolkata | June 12, 2019 3:15 pm

রাজু বিস্টা(ছবি -ট্যুইটার)

শিলিগুড়ি বিধান মার্কেটের ব্যবসায়ীদের কাছ থেকে এস জে ডি এ নিয়মিত কর গ্রহন করে।সেসব করের টাকা যাচ্ছে কোথায়?এস জে ডি এর বিরুদ্ধে এভাবেই তােপ দাগলেন বিজেপির সাংসদ রাজু বিস্টা।

মঙ্গলবার সকালে তিনি বিধান মার্কেটে যান।সােমবার রাতে বা মঙ্গলবার ভাের রাতে শিলিগুড়ি বিধান মার্কেটে আবার আগুন লাগে।আর আগুন লাগতেই ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।আগুন লাগার সঠিক কারণ না জানা গেলেও প্রাথমিকভাবে দমকল মনে করছে,বৈদ্যুতিক গােলযােগ থেকে আগুন লাগতে পারে।

সােমবার রাতে বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টি হয়েছে শিলিগুডিতে।আর সেই সময় শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।বেশ কয়েকটি দোকান পুড়ে গিয়েছে।দমকলের পাঁচটি ইঞ্জিন ভাের রাত থেকে সকাল পর্যন্ত প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে হতাহতের কোনও খবর না থাকলেও লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

শিলিগুড়ি বিধান মার্কেট উত্তরবঙ্গের একটি গুরুত্বপূর্ণ বাণিজ্যকেন্দ্র।বহু বছর ধরে সেই স্থানটি এ উত্তরবঙ্গের অন্যতম ব্যবসাবাণিজ্যের কেন্দ্র হিসাবে চিহ্নিত।সেই মার্কেটে কিছুদিন আগেই পরপর দুবার আগুন লাগে।তার রেশ মিলিয়ে যেতে না যেতেই আবার আগুন লাগলাে।আর এই আগুন ঘিরে ব্যবসায়ীদের মধ্যেও ক্ষোভ তৈরি হয়েছে।ব্যবসায়ীরা বলছেন,বারবার আগুন লাগছে।তারা একটা স্থায়ী সমাধান চান।কিন্তু কিছুই করছে না সরকার।

এদিন বিজেপির সাংসদ রাজু বিস্টাও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে এমন বক্তব্যই দেন।সাংসদ সরাসরি অভিযােগ করেন,এই অগ্নিকান্ডের জন্য তিনি দায়ী করছেন এস জে ডি এর গাফিলতিকে।এস জে ডি এর কাছে ব্যবসায়ীরা বারবার একটি স্থায়ী সমাধানের দাবি করে আসছেন।কিন্তু এস জে ডি এ করছি, করবাে বলে কিছু করছে না।সাংসদ বলেন,ব্যবসায়ীদের যা ক্ষতি হয়েছে সব ক্ষতিপূরন দিতে হবে এস জে ডি একে।কোনও অগ্নিনির্বাপন ব্যবস্থা নেই বিধান মার্কেটে।ব্যবসা করবার পরিকাঠামাে সেখানে খুব খারাপ।রাস্তাঘাটগুলাে খুব সরু।রাজ্য সরকার কিছু করছে  না।বিজেপি ক্ষমতায় এলে এসব ঠিক করে দেবে।তৃণমূল এখন সরকার চালাতে না পারলে বিজেপির হাতে সব ছেড়ে দিক।বিজেপি সুন্দরভাবে সব চালিয়ে দেখিয়ে দেবে।

শিলিগুড়ির মেয়র অশােক ভট্টাচার্যও এদিন বিধান মার্কেট যান।অশােকবাবু সেখানে গিয়ে বলেন,ব্যবসায়ীদের সমস্যা সমাধানের একমাত্র উপায় হলাে,তাদের জন্য স্থায়ী বাজার নির্মান করা।তিনি যখন এস জে ডি এর চেয়ারম্যান ছিলেন শিলিগুড়ি বিধান মার্কেটের জন্য বিরাট পরিকল্পনা নেওয়া হয়েছিল কিন্তু তারপর আর কাজ এগােয়নি।তারপর তারা সরকার থেকে সরে গিয়েছেন।এখন এস জে ডি এ না পারলে পুরসভাকে সব ফেরত দিয়ে কাজ করতে দিক।পুরসভা উদ্যোগ নেবে।তিনি দমকল মন্ত্রীর কাছে ব্যবসায়ীদের জন্য চিঠি দিয়ে পাঠাবেন।ব্যবসায়ীদের সরকার ক্ষতিপুরন দিক বলেও দাবি তােলেন অশােকবাবু।তাছাড়া ব্যবসায়ীরা পুরসভায় চিঠি দিলেও কিছু সাহায্যের প্রয়াস নেবেন।তবে সেখানে বাজার নির্মানই হলো ব্যবসায়ীদের সমস্যার স্থায়ী সমাধান।

এদিকে তৃণমূলের কাউন্সিলর নান্টু পালও এদিন  বিধান মার্কেটে যান।ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন না বাবু বলেন,তিনি এসজিডি একে সব জানিয়ে দিয়েছেন।তাছাড়া পর্যটন মন্ত্রী গৌতম দেবকেও জানিয়েছেন।বৃহষ্পতিবার পর্যটন মন্ত্রীর বিধান মার্কেটে আসার কথা।এই মুহুর্তে গৌতমবাবু শিলিগুড়িতে নেই।