দলিত ছেলের সঙ্গে প্রেম, তরুণীকে রাস্তায় ফেলে বেধড়ক পেটালাে পরিবারের লােকেরা

বাড়ির দেখা পাত্রের সঙ্গে বিয়ে না করা এবং দলিত ছাত্রের সঙ্গে প্রেম করার অপরাধে একুশ বছরের এক তরুণীকে রাস্তায় ফেলে পিটিয়ে ‘শাসন’ করলাে তার পরিবারের লােকজন

Written by SNS Bhopal | July 1, 2019 2:49 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

অপরাধ দুটো। এক বাড়ির দেখা পাত্রের সঙ্গে বিয়ে না করা এবং দুই দলিত ছাত্রের সঙ্গে প্রেম। আর এই অপরাধেই একুশ বছরের এক তরুণীকে রাস্তায় ফেলে পিটিয়ে ‘শাসন’ করলাে পরিবারের লােকজন।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ধর জেলায় বাঘ থানা এলাকায়। ঘটনাটি অনেক আগে ঘটলেও, তা গত শুক্রবার থেকে ভাইরাল হতে শুরু করে। তারপরেই নড়েচড়ে বসে পুলিশ।

জানা গিয়েছে, বাড়ির দেখা পাত্রের সঙ্গে বিয়ের প্রস্তাবে সটান না বলে দিয়েছিলেন ওই তরুণী। সেই সঙ্গে জানিয়ে দিয়েছিলেন, তার সঙ্গে একটি ছেলের সম্পর্ক রয়েছে। সে সব মানতে চায়নি পরিবার। তার ওপর আবার ছেলে অন্য জাতের, দলিত। মান-সম্মান সব আছে। অতএব যে ছেলেকে বাড়ির লােক ঠিক করেছে, তার সঙ্গেই বিয়ে করতে হবে বলে চাপ দিতে শুরু করে বাবা-কাকা-দাদারা।

এরপর বাড়ি থেকে বেরিয়ে যায় ওই তরুণী। আর তখনই রাস্তায় তার পথ আটকায় কাকা এবং দাদারা। এক-দু’বার বাড়িতে ফিরতে বললেও রাজি না হওয়ায় শুরু হয় মার। চুলের মুঠি ধরে মাটিতে ফেলে শুরু হয় মার। হাতের মােটা লাঠির একের পর এক ঘাত পড়তে থাকে মেয়েটির শরীরে।

ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসে পুলিশ। স্বতঃপ্রণােদিত হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন বাঘ থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার কমলেশ সিঙ্গার। তিনি এও বলেছেন, ঐ তরুণীর ইচ্ছার বিরুদ্ধে যাতে পরিবার বিয়ে দিতে না পারে, তাও দেখবে পুলিশ।