আবগারি দুর্নীতি মামলায় আপকে অভিযুক্ত করতে চলেছে ইডি

Written by SNS May 14, 2024 6:20 pm

দিল্লি, ১৪ মে – আবগারি দুর্নীতি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু এবার এই মামলাতেই সামগ্রিকভাবে তাঁর দলকে অভিযুক্ত করতে চলেছে ইডি। মঙ্গলবার, ১৪ মে দিল্লি হাইকোর্টকে ইডি জানিয়েছে, দিল্লির আবগারি দুর্নীতি মামলার সঙ্গে তালিকায় যুক্ত করা হবে আম আদমি পার্টিকে। কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি আদালতে জানিয়েছে এই মামলায় একটি সাপ্লিমেন্টারি চার্জশিট দাখিল করা হবে। তাতে অভিযুক্ত হিসেবে নাম থাকবে আম আদমি পার্টির। সম্ভবত, এই প্রথম ভারতে কোনও মামলায় কোনও রাজনৈতিক দলকে অভিযুক্ত করা হচ্ছে।এর আগে বহু রাজনৈতিক নেতা মামলার আসামি হয়েছেন। কিন্তু, গোটা দলই অভিযুক্ত, তা নজিরবিহীন।

আবগারি দুর্নীতি মামলায় এর আগে আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল , দিল্লির প্রাক্তন মন্ত্রী মণীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করেছিল ইডি। সঞ্জয় সিংকে সম্প্রতি জামিন দেওয়া হয়েছে। ভোট প্রচারে অংশ নেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়েছে কেজরিওয়ালকেও।

মঙ্গলবার দিল্লি হাইকোর্টকে ইডি জানায়, দিল্লির আবগারি নীতি কেলেঙ্কারির সঙ্গে যুক্ত অর্থ পাচারের মামলায় অভিযুক্ত তালিকায় যুক্ত করা হবে আম আদমি পার্টিকে। কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি আদালতে জানিয়েছে এই মামলায় একটি সাপ্লিমেন্টারি চার্জশিট দাখিল করা হবে