উড়ানের সময় খোলা মাঠে ভেঙে পড়লো ডিআরডিও বিমান

ভারতীয় প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও’র মানববিহীন বিমান রুস্তম-২’র পরীক্ষামূলক উড়ান চলছিল কর্নাটকের চিত্রদুর্গ জেলায়।

Written by SNS Bengaluru | September 18, 2019 1:55 pm

রুস্তম-২ (Photo: IANS/DRDO)

ভারতীয় প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও’র মানববিহীন বিমান রুস্তম-২’র পরীক্ষামূলক উড়ান চলছিল কর্নাটকের চিত্রদুর্গ জেলায়। আচমকাই বিকট শব্দ। পরে দেখা যায় খােলা মাঠের মধ্যে বেঙে পড়ে রয়েছে বিমানটি।

মঙ্গলবার সকাল ছ’টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোনাে হতাহতের খবর নেই। এরােনটিকাল টেস্ট রেঞ্জের সময় বিমানটি ভেঙে পড়ে বলে জানিয়েছে ডিআরডিও। এই টেস্ট রেঞ্জে দেখা হয় সংশ্লিষ্ট বিমানের উড়ান ক্ষমতা ও যুদ্ধক্ষেত্রে অস্ত্র বহনের ক্ষমতা।

জানা গেছে দুর্ঘটনাস্থলটি চিত্রদুর্গের সদর দপ্তরের খুব কাছেই। বড়সড় ক্ষতির আশঙ্কা ছিল। চিত্ৰদুর্গের পুলিশ সুপার জানান, ডিআরডিও’র ইউএভি রুস্তম-চ ভেঙে পড়ার খবর পাওয়া গেছে।

পরীক্ষামূলক উড়ান ব্যর্থ হয়েই এই দুর্ঘটনা ঘটেছে। খােলা মাঠের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। আতঙ্কিত গ্রামবাসীরা দ্রুত মাঠে জড়াে হন। তবে নিরাপত্তার কারণে তাদের সরিয়ে দেয় পুলিশ।

গােটা এলাকা পুলিশি নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে। ডিআরডিও’র ১৫০০ কোটি টাকার ইউএভি প্রজেক্টের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ এই রুস্তম-২। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে এই এয়ারক্রাফট সফলভাবে উড়ান শেষ করে। তবে এবার সাফল্য আসেনি।