বিমানের রানওয়েতে নৈশ আহার, শো-কজ ইন্ডিগো ও মুম্বই বিমান বন্দরকে

Written by SNS January 16, 2024 3:31 pm

নিউ দিল্লি, ১৬ জানুয়ারি: মুম্বই বিমান বন্দর ও ইন্ডিগো উড়ান সংস্থাকে নোটিস পাঠাল কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রক। বিমান বন্দরের রানওয়েতে বসে অপেক্ষারত যাত্রীদের খাবার খাওয়ার জন্য এই শো-কোজ নোটিস দিয়েছে কেন্দ্রের এই পরিবহন মন্ত্রক।

জানা গিয়েছে, ঘন কুয়াশার জন্য উড়ানে দেরি। সেজন্য রানওয়েতে বসে খাবার খাচ্ছিলেন যাত্রীরা। যা নিরাপত্তার পক্ষে খুবই বিপদজনক। সেই দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিষয়টি বেসামরিক বিমান পরিবহন মন্ত্রকের হাতে আসতেই পদক্ষেপ নেওয়া হয়। শোকজ নোটিস পাঠানো হয় বিমান বন্দর ও ওই উড়ান সংস্থাকে। আজ মঙ্গলবারের মধ্যে ওই দুই কর্তৃপক্ষকে যথার্থ জবাব দিতে হবে। জবাবে সন্তুষ্ট না হলে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন মন্ত্রক।

উল্লেখ্য, গতকাল সোমবার খুব সকালে এই ভিডিওটি ভাইরাল হয়। দিল্লি-গোয়া বিমানটি ১২ ঘন্টা দেরিতে যাত্রা করে। এবং আবহাওয়ার সমস্যার কারণে রাতে মুম্বই বিমান বন্দরে অবতরণ করে। সেখানে ক্ষুধার্ত যাত্রীরা বিমান থেকে নেমে আসেন। বিমানবন্দরের রানওয়েতেই তাঁরা রাতের খাবার খেতে থাকেন। সেই ভিডিও সোমবার খুব সকালেই ব্যাপকভাবে ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় বিভিন্নরকম বিতর্ক শুরু হয়। চাপে পড়ে কেন্দ্র সরকার। এরপর পদক্ষেপ নেয় সংশ্লিষ্ট দপ্তর। কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ভিডিওটি লক্ষ্য করেন। এরপর তিনি সোমবার মধ্যরাতের দিকে তাঁর মন্ত্রকের সমস্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।