দিল্লিতে সস্ত্রীক মুখ্যমন্ত্রী কেজরিওয়াল আইসােলেশনে

অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল কোভিড পজিটিভ। রিপাের্ট আসার পর তিনি হােম-আইসােলেশনে রয়েছেন।মুখ্যমন্ত্রী নিজেকে আইসােলেশনে রেখেছেন।

Written by SNS Delhi | April 21, 2021 3:29 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল কোভিড পজিটিভ। রিপাের্ট আসার পর তিনি হােম-আইসােলেশনে রয়েছেন। মুখ্যমন্ত্রী কেজরিওয়ালও নিজেকে আইসােলেশনে রেখেছেন।

গতকালই তিনি শহরে ছ’দিনের টানা লক ডাউন ঘােষণা করে তিনি বলেছেন, ‘শহরের নাগরিকদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে স্বল্পকালীন মেয়াদে লকডাউন ঘােষণার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সােমবার রাত দশটা থেকে আগামি সােমবার সকাল সাতটা পর্যন্ত শহরে লকডাউন জারি থাকবে।

প্রশাসনের সঙ্গে সহযােগিতা করার আবেদন জানানাে হয়েছে। সংক্রমণের হাত থেকে নিজেকে রক্ষা করতে ও সংক্রমণের চেন ভাঙতে বাড়িতে নিরাপদে থাকুন। দেশে একদিনে কোভিড সংক্রমিতের সংখ্যা ২৫৯,১৭০ ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে ১৭৬১।

মুখ্যমন্ত্রী বলেন, শহরের স্বাস্থ্য ব্যবস্থা সাংঘাতিক চাপের মুখে রয়েছে, ভয়াবহ হারে বেড়ে চলেছে কোভিড সংক্রমণ। ফলে কঠোর সিদ্ধান্ত না গ্রহণ করলে পরিস্থিতি আরও জটিল হয়ে দাঁড়াবে। শুক্রবার সপ্তাহান্তে রাত দশটা থেকে ভাের পাঁচটা পর্যন্ত কার্টু জারি করা হয়েছিল। জরুরি পরিষেবা সহ কয়েকটি ক্ষেত্রে সামান্য ছাড় দেওয়া হয়েছে’।

লকডাউনের প্রথম দিনে শহরের রাস্তায় ও জনবসতি এলাকার রাস্তায় মানুষজনকে বেশি দেখা যায়নি। মানুষজন নিজেদের বাড়িতেই ছিলেন। দোকানপাঠ, মল, হাট, অফিস, শিক্ষা প্রতিষ্ঠান সব বন্ধ রয়েছে।

আই কার্ড দেখালে কোভিড গ্রীক্ষা ও টিকা নিতে যাওয়ার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পাশাপাশি, টিকিট দেখালে বাস ট্রেন ও বিমানবন্দরে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।