ধোনির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মানহানির মামলা

Written by SNS January 17, 2024 3:19 pm

নিউ দিল্লি, ১৭ জানুয়ারি: বিজনেস পার্টনারের বিরুদ্ধে মানহানির মামলা করে বিপাকে পড়লেন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। মিহির দিবাকর নামে ধোনির ওই প্রাক্তন বিজনেস পার্টনার পাল্টা মানহানির মামলা করেছেন। কয়েকদিন আগে ধোনি ১৫ কোটি টাকা প্রতারণার মামলা করেছিলেন দিবাকরের বিরুদ্ধে। দিবাকর ফের মামলা করতেই চেন্নাই সুপার কিংসের অধিনায়ককে নিয়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রীতিমতো চিন্তায় রয়েছেন তাঁর ভক্তকুল। এই বিতর্ক এবং আইনি ঝামেলা শেষমেশ কোথায় গিয়ে ঠেকবে কে জানে!

প্রসঙ্গত কয়েকমাস বাদেই শুরু হবে আইপিএল। প্রিয় ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনিকে মাঠে দেখতে মুখিয়ে রয়েছেন তাঁর ভক্তরা।ব্যাট ও কিপিং গ্লাভস হাতে ধোনির ঝোড়ো ব্যাটিং উপভোগ করার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু তার আগেই নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি ধোনি তাঁর প্রাক্তন ব্যবসায়িক সঙ্গী মিহির দিবাকর, তাঁর স্ত্রী সৌম্যা দাস এবং তাঁদের কোম্পানি অর্ক স্পোর্টস ম্যানেজমেন্টের সঙ্গে একটি ব্যবসায়িক চুক্তি ছিল।  পরবর্তীকালে সেই চুক্তি ভেঙে দেওয়া হয়। এরপর দিবাকরের কোম্পানির বিরুদ্ধে ১৫ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলা করেন ধোনি। ধোনি ও তাঁর ঘনিষ্ঠদের অভিযোগ, দিবাকরের সংস্থা চুক্তির শর্ত লঙ্ঘন করেছে। এজন্য অন্তত ১৫ কোটি টাকা ধোনির বকেয়া রয়েছে বলেও দাবি করা হয়। বারবার দিবাকরকে ওই বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ার কথা বলা হলেও, তাতে কোনও লাভ হয়নি। অনেক চিঠির জবাব আসেনি বলেও অভিযোগ করা হয়। পাশাপাশি অভিযোগ করা হয়, দিবাকর নাকি কয়েকজনকে হুমকিও দিয়েছেন।