প্রায় ১৪৫ কিমি বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ফণী

দিল্লি মৌসম ভবনের পূর্বাভাস দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং পূর্ব ভারত মহাসাগরে ঘন্টায় প্রায় ১০০-১৪৫ কিলােমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

Written by SNS New Delhi | April 30, 2019 6:46 am

ঘূর্ণিঝড় ফণী-র (Photo: Twitter/@pibvijayawad)

শক্তি বাড়িয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ফণী।দিল্লি মৌসম ভবন জানাচ্ছে,বঙ্গোপসাগর এবং পূর্ব ভারত মহাসাগরের ওপর অবস্থান করছে এই ঘূর্নিঝড়।বাংলাদেশের আবহাওয়া দফতর থেকে দেওয়া হয়েছে এই ঘূর্ণিঝড়ের নাম।মৌসম ভবন জানিয়েছে,অন্ধ্রপ্রদেশের মছলিপত্তনমের কাছে ঘূর্ণিঝড়টি অবস্থান করছে। ঘন্টায় ১৩ কিলােমিটার বেগে ঘূর্ণিঝড় উত্তর ও উত্তর-পশ্চিমের দিকে এগােচ্ছে।আগামী ১২ ঘন্টায় ফণী বিধ্বংসী আকার নিতে পারে বলে আবহাওয়াবিদরা মনে করছেন।পরবর্তী ২৪ ঘন্টায় তা আরও বিধ্বংসী পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে।

আবহাওয়া দফতর থেকে জানান হয়েছে,প্রতি মূহুর্তে উপগ্রহ থেকে পাওয়া ছবির ওপর নজর রাখা হচ্ছে। উপকূলে ফণী আছড়ে পড়ার পর তা আরও শক্তিশালী হবে বলে অনুমান করছেন আবহাওয়াবিদরা।ইতিমধ্যে উপকূলবর্তী এলাকাগুলিকে লাল সতর্কতা জারি করা হয়েছে।সমুদ্রে যেতে সবাইকে নিষেধ করা হয়েছে।যে সমস্ত মৎস্যজীবীরা মাছ ধরতে মাঝসমুদ্রে গেছেন তাদের তড়িঘড়ি ফিরে আসতে বলা হয়েছে।দিল্লি মৌসম ভবনের পূর্বাভাস দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং পূর্ব ভারত মহাসাগরে ঘন্টায় প্রায় ১০০-১৪৫ কিলােমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।