গুরুতর অসুস্থ  অমিতাভ বচ্চন হাসপাতালে ভর্তি, পায়ে অস্ত্রোপচার হল তাঁর 

Written by SNS March 15, 2024 4:40 pm

মুম্বাই, ১৫ মার্চ –  গুরুতর অসুস্থতার কারণে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি অমিতাভ বচ্চন। শুক্রবার সকালেই এই খবর পাওয়া যায়। হাসপাতাল সূত্রের খবর, অমিতাভের পায়ে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়েছে । তবে বর্ষীয়ান এই অভিনেতার ঠিক কী হয়েছে সেই সম্পর্কে বিস্তারিত খবর এখনও এসে পৌঁছায়নি। তবে অস্ত্রোপচারের পর অমিতাভ শুক্রবার নিজেই টুইট করেছেন। বিগ বি লিখেছেন, ‘আপনাদের ধন্যবাদ।’ অমিতাভের টুইট থেকেই বোঝা যাচ্ছে, অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার পর সুস্থই রয়েছেন তিনি।  অভিনেতার শারীরিক অসুস্থতা শুরু থেকেই গোপন রাখা হয়েছিল।  কিন্তু কেন তিনি এ কথা লিখেছেন তা নিয়ে অনুরাগীদের মধ্যে কৌতূহল দানা বাঁধে। যদিও এখনও পর্যন্ত বচ্চন পরিবারের তরফে কিছু জানানো হয়নি।

সূত্রের খবর, পায়ে অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে অমিতাভের। সাধারণত হৃদরোগের সমস্যায় অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হয়। তবে চিকিৎসকদের মতে,  পায়ের শিরায় কোনও কারণে রক্ত জমাট বাঁধলেও অ্যাঞ্জিয়োপ্লাস্টি করা হতে পারে। যদিও অমিতাভের শারীরিক পরিস্থিতি নিয়েও এখনও পরিবারের তরফে কোনও তথ্য জানানো হয়নি। ঠিক কী কারণে অমিতাভের অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে, তা এখনও জানা যায়নি। এও শোনা যাচ্ছে, পেরিফেরালের জন্য চিকিৎসা করা হয় এবং তা করোনারি হার্টের জন্য নয়। পাশাপাশি সূত্রের খবর অনুযায়ী এনজিওপ্লাস্টি করা হয়েছিল তাঁর পায়ে চোটের জন্য, হার্টে তেমন কিছুই হয়নি।” যদিও তিনি এখন কেমন আছেন, কতদিন তাঁকে ভর্তি রাখা হবে, তা স্পষ্ট নয় , পরিবারের তরফেও এখনও কিছু জানানো হয়নি ।

৮১ বছর বয়সে এসেও বলিউডে সক্রিয় ভাবে অভিনয় করে যাচ্ছেন অমিতাভ বচ্চন। একের পর এক ছবি তাঁর ঝুলিতে। সদ্য শেষ করেছেন কৌন বনেগা ক্রোড়পতি রিয়্যালিটি শোয়ের শুট। এই সেটে তিনি আর ফিরছেন না তা  জানিয়েছিলেন। বয়সের কারণে নিজের কাজের ভার কমিয়ে দিচ্ছিলেন অমিতাভ। মাঝে মধ্যেই তাঁর অসুস্থতার খবর সামনে আসছিল।

গত বছর মার্চ মাসে হায়দরাবাদে ‘প্রজেক্ট কে’ ছবির শুটিং করতে গিয়েও গুরুতর আহত হন অমিতাভ। অভিনেতার বুকের পাঁজরের হাড় ও ডান পাঁজরের পেশি ছিঁড়ে যায়। এর পর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কয়েক মাস বিশ্রামে ছিলেন অভিনেতা। চলতি বছরের শুরুতেই অমিতাভের কব্জিতেও অস্ত্রোপচার হয়েছিল। এই প্রসঙ্গে অমিতাভ নিজের ব্লগে লিখেছিলেন, ‘‘বুকে ব্যান্ডেজ করা হয়েছে। ডাক্তার বলেছেন বিশ্রাম করতে। হাঁটতে গেলে বুকে প্রচন্ড ব্যথা হচ্ছে।’’ অভিনেতা এও লিখেছিলেন, ‘‘শুটিং ফ্লোরে অনেকের সঙ্গে দেখা হল। অক্ষয়কে আমার হাতের অস্ত্রোপচারের বিষয়টাও বুঝিয়ে বললাম।’’ 
 
এর পরেও অভিনেতা কিন্তু শুটিংয়ে ফিরেছিলেন। শুক্রবার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই সমাজমাধ্যমে তাঁর অনুরাগীরা অভিনেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।