বিজেপি ছাড়ছেন গৌতম গম্ভীর?

Written by SNS March 2, 2024 11:55 am

দিল্লি, ২ মার্চ:  রাজনীতিতে ইতি টানতে চলেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। কার্যত এবারের লোকসভা ভোটে বিজেপির হয়ে ভোটে লড়ছেন না তিনি। এজন্য তিনি বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডার কাছে একটি আবেদন জানিয়েছেন। সেই আবেদনে রাজনৈতিক দায়িত্ব থেকে মুক্তি চেয়েছেন গম্ভীর। আজ, শনিবার তেমনটাই ইঙ্গিত মিলেছে বিজেপি সাংসদের তরফে।

পাশাপাশি, তিনি সাংসদ হিসেবে মানুষের জন্য কাজ করতে পেরে গর্বিত বলে জানিয়েছেন। এই মহৎ কাজের সুযোগ দেওয়ার জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। ক্রিকেট নিয়ে কিছু দায়বদ্ধতার কারণেই তিনি আপাতত রাজনীতি ছাড়তে চাইছেন বলে জানিয়েছেন। তবে রাজনীতি যে পাকাপাকিভাবে ছাড়ছেন, এমন কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। ভবিষ্যতে হয়তো আবার রাজনীতিতে ফিরেও আসতে পারেন বলে মনে করা হচ্ছে। কিন্তু কেন তিনি রাজনীতি ছাড়তে চাইছেন এই নিয়ে তৈরি হয়েছে রহস্য। শুধুমাত্র ক্রিকেট, নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও রহস্য?

রাজনৈতিক মহলের ধারণা, বর্তমান পরিস্থিতিতে ক্রিকেট ও রাজনীতি দুটো একসঙ্গে সামলানো সম্ভব হচ্ছে না। কারণ এবার লোকসভা ভোট ও আইপিএল একই সময়ে পড়েছে। সেজন্য দুই দিক একসঙ্গে সামলানো সম্ভব নয় গম্ভীরের পক্ষে। বর্তমানে আইপিএল-এ কেকেআরের গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন তিনি। সেজন্য লোকসভা নির্বাচনের কাজে ব্যস্ত থাকলে কেকেআরের দায়িত্ব সামলানো কঠিন হয়ে যাবে। সেই কারণে আপাতত লোকসভা নির্বাচন থেকে সরে আসতে চাইছেন গম্ভীর।