অযোধ্যায় ৩ সন্দেহজনক ব্যক্তিকে গ্রেপ্তার সন্ত্রাস মোকাবিলা বাহিনীর

Written by SNS January 19, 2024 2:49 pm

অযোধ্যা, ১৯ জানুয়ারি: অযোধ্যায় ২২ জানুয়ারি রামলালার ‘প্রাণ প্রতিষ্ঠা’ অনুষ্ঠানের আগেই তিনজন সন্দেহভাজনকে গ্রেপ্তার। গতকাল বৃহস্পতিবার উত্তরপ্রদেশের সন্ত্রাসদমন বাহিনী এই গ্রেপ্তার করেছে। উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা সংক্রান্ত স্পেশাল ডিজিপি প্রশান্ত কুমার বলেন, সন্ত্রাস দমন বাহিনী বৃহস্পতিবার অযোধ্যা জেলা থেকে তিনজন সন্দেহজনক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যদিও তাদের সঙ্গে এখনও কোনও জঙ্গি সংগঠনের যোগসূত্র খুঁজেপাওয়া যায়নি।

২২ জানুয়ারী রাম মন্দির উদ্বোধনের মাত্র কয়েক দিন আগে ঘটল এই ঘটনা। ইতিমধ্যে উত্তরপ্রদেশ সরকার ড্রোনের মাধ্যমে নজরদারি শহরে নজরদারি ব্যবস্থা জোরদার করেছে। এমনকি রাজ্য সরকার সারা শহর জুড়ে কোনওরকম নাশকতামূলক ক্রিয়াকলাপ পর্যবেক্ষণের জন্য নাইট ভিশন ডিভাইস এবং সিসিটিভি ক্যামেরার মতো প্রযুক্তিগুলিকে ব্যবহার করছে।

এর আগে, অযোধ্যার আইজি প্রবীণ কুমার এএনআই-কে বলেছিলেন, “আমরা নিরাপত্তার জন্য এনভিডি, ইনফ্রারেড ক্যামেরা এবং সিসিটিভি সহ ড্রোনগুলিতে সমস্ত ধরণের প্রযুক্তি অন্তর্ভুক্ত করার চেষ্টা করেছি।” অতিরিক্ত পুলিশ সুপার, প্রবীণ রঞ্জন সিং এর আগে বলেছিলেন যে, তারা শহরে কোনও অস্বাভাবিক কার্যকলাপ বা বিপদজনক দ্রব্য সনাক্ত করতে ড্রোনের মাধ্যমে নজরদারি করছেন।

এদিকে ২২ শে জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের জন্য পুরোদমে প্রস্তুতি চলছে। যা দেশের সকল স্তরের বিশিষ্ট ব্যক্তি ও সাধারণ মানুষের আকর্ষণের বিষয়৷
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই দিন মন্দিরের গর্ভ গৃহে রাম লালার মূর্তি স্থাপনের কাজে যোগ দিতে চলেছেন।

এছাড়া বারাণসীর একজন পুরোহিত লক্ষ্মী কান্ত দীক্ষিত, ২২ জানুয়ারি ‘রাম লালা’র প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠানের মূল আচার অনুষ্ঠানে পৌরোহিত্য করবেন। ১৮ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি, অযোধ্যায় অমৃত মহোৎসব পালিত হচ্ছে। এরকমই একটি গুরুত্বপূর্ণ মুহূর্তে তিনজন সন্দেহজনক ব্যক্তির গ্রেপ্তার নিয়ে প্রশাসনের উদ্বেগ বেড়েছে।