ভারতে করােনা আক্রান্ত ১০৭, এক লাফে বাড়লো ২৩

শনিবার ভারতে করােনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪। রবিবার সকালে তা বেড়ে দাঁড়ালাে ১০৭। অর্থাৎ এক লাফে ২৩ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।

Written by SNS New Delhi | March 16, 2020 1:12 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

শনিবার ভারতে করােনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৮৪। রবিবার সকালে তা বেড়ে দাঁড়ালাে ১০৭। অর্থাৎ এক লাফে ২৩ জন আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। দিন দিন এই সংখ্যা বেড়ে চলায় আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের মধ্যে। যদিও সরকারের তরফে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

জানা গিয়েছে, এই ১০৭ জন করােনা আক্রান্তের মধ্যে সংখ্যাটা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। উদ্ধব ঠাকরের রাজ্যে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ জন। তারপরেই দক্ষিণ ভারতের কেরলে করােনা আক্রান্তের সংখ্যা ২২, হরিয়ানাতে ১৪ জন এবং উত্তরপ্রদেশে ১২ জন আক্রান্ত হয়েছেন করােনায়।

এই পরিস্থিতিতে একাধিক ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় সরকার। গােটা দেশে সব রাজ্যে চালু করা হয়েছে আইসােলেশন ওয়ার্ড। কেউ আক্রান্ত হলেই তাকে কোয়ারান্টাইনে রাখা হচ্ছে। বেঙ্গালুরু, দিল্লি, মহারাষ্ট্রের মতাে শহরে একাধিক অফিসে কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বাচ্চাদের মধ্যে এই ভাইরাস যাতে আর না ছড়ায় তার জন্য পশ্চিমবঙ্গ সহ ভারতের ছ’টি রাজ্য ইতিমধ্যেই স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কোনও জায়গায় যাতে বেশি জমায়েত না হয় সেদিকে প্রশাসনকে নজর দিতে বলা হয়েছে।

করােনাভাইরাসের প্রভাব পড়েছে খেলার জগতেও। আইপিএল পিছিয়ে ১৫ এপ্রিল করে দেওয়া হয়েছে। আদৌ হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনও জানিয়ে দিয়েছে ৩১ মার্চ পর্যন্ত ভারতে সব ফুটবল টুর্নামেন্ট বন্ধ রাখা হচ্ছে।