বাংলায় অস্তিত্ব নেই করােনার নতুন ‘বিলিতি’ স্ট্রেনের, জানাল কেন্দ্র

বাংলায় কারাের শরীরেই নতুন করে করােনার বিলিতি ঠুেনের হদিশ মেলেনি। স্বাভাবিকভাবেই এই খবরে স্বস্তি পেয়েছে রাজ্যবাসী তথা রাজ্য সরকারও।

Written by SNS Kolkata | January 13, 2021 10:36 am

প্রতিকি ছবি (Photo: iStock)

নতুন করে আর করােনার বিলিতি স্ট্রেনের হদিশ মেলেনি বাংলায়। স্বস্তি দিয়ে মঙ্গলবার রাজ্যকে এ কথা জানালাে কেন্দ্র। করােনার নতুন স্ট্রেনে আক্রান্ত রাজ্যের একমাত্র যুবকও সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। তাঁর মধ্যে অবশ্য কোনও লক্ষন ছিল না।

এ প্রসঙ্গে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, বাংলায় কারাের শরীরেই নতুন করে করােনার বিলিতি স্ট্রেনের, হদিশ মেলেনি। স্বাভাবিকভাবেই এই খবরে স্বস্তি পেয়েছে রাজ্যবাসী তথা রাজ্য সরকারও। তবে গােটা দেশের পরিস্থিতি এতটা স্বস্তিদায়ক নয়।

ইতিমধ্যে দেশে প্রায় জ্বাছ জন করােনার নতুন স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। লন্ডন ফেরত অনেকেই আবার পরীক্ষা না করে ভুয়াে নাম-ঠিকানা দিয়ে গায়েব হয়ে গিয়েছেন ফলে সংক্রমণের আশঙ্ক বেড়েছে।

এদিন সকালে মহারাষ্ট্রে আরও একজনের জনের শরীরে নতুন স্ট্রেনের হদিশ মিলেছে। প্রসঙ্গত , লন্ডা ফেরত ওই করােনা আক্রান্ত যুবকের সংস্পর্শে আসা গুচ্ছয় জনকে আইসােলেশনে রাখা হয়েছিল। তাঁদের মধ্যে চক্স জনের আরটিপিসিআর টেস্ট করা হয় । সেই রিপাের্টে ৰ জনের নমুনায় করােনার বিলিতি স্ট্রেনের প্রাথমিক লক্ষ্মণ পাওয়া গিয়েছিল

তড়িঘড়ি তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তিও করা হয়। ন্যাশনাল মেডিক্যাল কলেজেও ভরতি ছিলেন একজন। কারাের লালারসেই বিলিতি স্ট্রেনের হদিশ মেলেনি বলে কল্যাণীর জেনােমিক স্টাডি ইনস্টিটিউট থেকে জানানো হয়েছে। এরপরই সকলকে বাড়ি ফিরে ৰচ্ছ ৰছ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।