করােনা পরিস্থিতি উদ্বেগজনক, আজই আগরতলা পৌছচ্ছে কেন্দ্রীয় দল

করােনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক জায়গায় যাচ্ছে ত্রিপুরায়। সংক্রমণ ছড়ানাে পাশাপাশি বাড়ছে মৃত্যুও। যা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও।

Written by SNS Agartala | September 11, 2020 4:49 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

করােনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক জায়গায় যাচ্ছে ত্রিপুরায়। সংক্রমণ ছড়ানাে পাশাপাশি বাড়ছে মৃত্যুও। যা নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকারও। পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবারই আগরতলা পৌছচ্ছে কেন্দ্রীয় পরিদর্শক দল। দুই সদস্যের ওই দল বৈঠক করবে রাজ্যের স্বাস্থ্য দফতরের কর্তাদের সঙ্গে।

গতকাল ত্রিপুরার স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে ৩৬ লক্ষের রাজ্যে মােট আক্রান্তের সংখ্যা পৌছে গিয়েছে ১৭ হাজারের কাছাকাছি। সাড়ে ন’হাজারের বেশি সুস্থ হয়ে উঠলেও চিকিৎসকদের উদ্বেগ বাড়িয়েছে মৃত্যুর হার। ত্রিপুরায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬১ জনের। গত দেড় সপ্তাহ ধরে হঠাৎই মৃত্যুর রেখচিত্র ওপরের দিকে উঠতে শুরু করে। 

প্রসঙ্গত দু’দিন আগেই ত্রিপুরার মহাকরণে চিকিৎসক ও বেসরকারি হাসপাতালের কর্তাদের সঙ্গে বৈঠক করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। সেই বৈঠকেও মৃত্যুর হার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিপ্লব দেব। কোভিড পরিস্থিতিতে জেলায় জেলায় স্বাস্থ্য পরিষেবা খতিয়ে দেখতে মঙ্গল ও বুধবার জেলা সফরে গিয়েছিলেন বিপ্লব দেব। এদিনও তার উদয়পুর যাওয়ার কথা। একাধিক নতুন কোভিড সেন্টার গড়ারও পরিকল্পনা নিয়েছে ত্রিপুরা সরকার। বেশ কয়েকটি জেলায় কোভিড হাসপাতালে বাড়ানাে হচ্ছে বেডের সংখ্যা। 

বিরােধীদের বক্তব্য- ত্রিপুরা সরকার কোভিড ঠেকাতে ব্যর্থ। পরিস্থিতি রাজ্যের হাতের বাইরে চলে গিয়েছে। কেন্দ্রীয় টিম আসা প্রসঙ্গে সিপিআই (এম)’র রাজ্য সম্পাদকমণ্ডলীর এক সদস্য বলেন, দিল্লি টিম পাঠাচ্ছে মানে ধরে নিতে হবে রাজ্যের পক্ষে আর কুলাচ্ছে না। এই পরিস্থিতির জন্য রাজ্য সরকারের দূরদর্শিতার অভাবকেই দায়ী করেছেন তিনি।