সেনা হাসপাতালে করােনা আক্রান্ত জওয়ান আত্মঘাতী

ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান কোভিড ১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সেনা হাসপাতালেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হল। প্রাথমিক অনুমান, আত্মঘাতী হয়েছে ওই জওয়ান।

Written by SNS New Delhi | May 14, 2020 7:55 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ান কোভিড ১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। সেনা হাসপাতালেই তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হল। প্রাথমিক অনুমান, আত্মঘাতী হয়েছে ওই জওয়ান।

সেনা সুত্রে জানা গিয়েছে, ৩১ বছর বয়সী ওই জওয়ান ফুসফুসের ক্যানসারে আক্রান্ত ছিলেন। ধৌলাকুয়াতে রিসার্চ অ্যান্ড রেফারল হাসপাতাল ভর্তি ছিলেন তিনি। গত ৫ মে তাঁর শরীরে কোভিড ১৯ পজিটিভ পাওয়া যায়। তারপরেই তাঁকে পশ্চিম দিল্লির নারাইনাতে সেনার বেস হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

পশ্চিম দিল্লির ডেপুটি কমিশনার দীপক পুরােহিত জানিয়েছেন, মঙ্গলবার ভােরবেলা এই ঘটনা সবার চোখে পড়ে। মঙ্গলবার রাতে ওই জওয়ানকে বাকিরা শেষবারের মতাে দেখেছিলেন। সেই সময় বাথরুমে গিয়েছিলেন তিনি। হাসপাতালের কোভিড ওয়ার্ডের পিছনেই বাথরুম। ভাের ৪ টে নাগাদ ওয়ার্ডের পিছনে একটি গাছের ডালে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

ওই জওয়ানের কাছ থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি। কিন্তু প্রাথমিক ধারণা, শারীরিক অসুস্থতার কারণে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। তাই আত্মহত্যা করেছেন তিনি।

জানা গিয়েছে ওই জওয়ানের বাড়ি মহারাষ্ট্রে। কিন্তু তাঁর পরিবার রাজস্থানের আলােয়ারে থাকেন। সেখানেই মােতায়েন ছিলেন ওই জওয়ান। তারপরে ক্যানসারে আক্রান্ত হওয়ার পর দিল্লিতে হাসপাতালে ভর্তি করা জয় তাঁকে।

ভারতীয় সেনার তরফে এই ঘটনাকে দুঃখজনক ও অনভিপ্রেত বলে উল্লেখ করা হয়েছে। সেনার এক মুখপাত্র জানিয়েছে, এখনও ময়নাতদন্তের রিপাের্ট বাকি আছে। আমাদের কোনও জওয়ানের প্রতি সমান ভালবাসা রয়েছে সেনাবাহিনীর। ওই জওয়ানের পরিবারকে সব রকমের সাহায্য করা হবে। ওই জওয়ানের পরিবারকে সব জানানাে হয়েছে। তাঁরা আসার পরেই ময়নাতদন্তের কাজ শুরু হবে। আমরা প্রাথমিক প্রক্রিয়া করে রেখেছি।