রাজস্থানের পুরভােটে ধাক্কা বিজেপির, বেশি আসন পেয়েছে কংগ্রেস

রাজস্থানের পুরভােটে ধাক্কা খেল বিজেপি। আসন সংখ্যার বিচারে তৃতীয় স্থানে চলে গেল বিজেপি। সবচেয়ে বেশি আসন পেয়ে প্রথম স্থানে কংগ্রেস।

Written by SNS Jaipur | December 15, 2020 12:00 pm

কংগ্রেস (File Photo: SNS)

রাজস্থানের পুরভােটে ধাক্কা খেল বিজেপি। আসন সংখ্যার বিচারে তৃতীয় স্থানে চলে গেল বিজেপি। সবচেয়ে বেশি আসন পেয়ে প্রথম স্থানে কংগ্রেস। দ্বিতীয় স্থানে নির্দল প্রার্থীরা। বাের্ড গঠন বাকি থাকলেও এই ফলাফলে উচ্ছ্বসিত কংগ্রেস নেতৃত্ব। 

ভােটের ফলাফল প্রকাশ্যে আসার পরেই টুইট করে কংগ্রেস কর্মী সমর্থক ও রাজস্থানবাসীকে জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশােক গহলট তিনি লিখেছেন, ‘রাজস্থানবাসীদের ধন্যবাদ জানাই। কারণ তাঁরা কংগ্রেসকে সমর্থন করেছেন। শুভেচ্ছা জানাই কংগ্রেস কর্মীদের, যাঁরা লড়াই করে এই নির্বাচনে জয় পেয়েছেন।’

যদিও এই ফলাফলকে হার হিসেবে দেখতে নারাজ গেরুয়া শিবির। বিজেপির মুখপাত্র মুকেশ পারেখের দাবি, কতগুলি বাের্ড কোন দল গঠন করবে, সেটা এখনই বলা ঠিক হবে না। সময় দিন, দেখা যাবে কোন দল কটি বাের্ড গঠন করে। 

নির্বাচনে বিজেপি ও নির্দল প্রার্থীরা মিলিয়ে বেশি আসনে জয় পেয়েছেন। অর্থাৎ ফলাফল কংগ্রেসের বিরুদ্ধে গিয়েছে। অন্যদিকে, বিএসপি পেয়েছে সাতটি আসন, দুটি করে আসন জিতেছে সিপিআই ও সিপিএম, একটি আসন জিতেছে আরএলপি। 

রাজস্থান প্রদেশ কংগ্রেসের সভাপতি গােবিন্দ সিংহ দোতারার দাবি, ৫০ টি পুরসভার মধ্যে ৪১ টি তে বাের্ড গঠন করবে কংগ্রেস। বলেছেন, ‘কৌশল অনুসারে কংগ্রেস বেশ কয়েকটি আসনে নির্দল প্রার্থী দাঁড় করিয়েছিল। সেগুলিতে জয় পেয়েছেন তারা।’ শেষ বার ৩৪ টি পুরসভায় বাের্ড তৈরি করেছিল বিজেপি, এবার সেই সংখ্যাটা এসে দাঁড়াবে ৯-এ।