চ্যাট কাণ্ডে অর্ণবের বিরুদ্ধে মামলা দায়ের, যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি কংগ্রেসের 

হােয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস কাণ্ডে আরও বিপাকে সাংবাদিক অর্ণব গােস্বামী। এবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করলাে কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই।

Written by SNS New Delhi | January 19, 2021 4:00 pm

অর্ণব গােস্বামী (Photo: IANS)

হােয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস কাণ্ডে আরও বিপাকে সাংবাদিক অর্ণব গােস্বামী। এবার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করলাে কংগ্রেসের ছাত্র সংগঠন এনএসইউআই। তাদের দাবি, পুলওয়ামা হামলার পর উচ্ছ্বাস প্রকাশ করে এবং জাতীয় নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে আসলে মানুষের আস্থা ও বিশ্বাস ভেঙেছেন রিপাব্লিক টিভির সম্পাদক। 

শুধু অভিযােগ দায়ের করেই ক্ষান্ত থাকেনি কংগ্রেস। দলের নেতারা পুরাে ঘটনায় যৌথ সংসদীয় কমিটি গঠন করে তদন্তের দাবিও জানিয়েছে। কংগ্রেসের অভিযােগ ফাঁস হওয়া চ্যাট থেকেই পরিষ্কার, বালাকোট এয়ার স্ট্রাইকের ব্যাপারে আগে থেকেই জানতেন অর্ণব গােস্বামী। এবং বালাকোট এয়ার স্ট্রাইক আসলে নির্বাচনের কথা মাথায় রেখেই করা হয়েছিল। 

কংগ্রেস নেতা মনীশ তিওয়ারির অভিযােগ, বিজেপি যে শুধু ২০১৯ লােকসভা নির্বাচনের কথা মাথায় রেখেই জাতীয় নিরাপত্তার সঙ্গে আপস করেছিল তা অর্ণবের ফাঁস হওয়া চ্যাট থেকেই পরিষ্কার। তিনি বলেন, সংবাদমাধ্যমে প্রকাশিত খবর সত্যি হলে ২০১৯ লােকসভা নির্বাচনের সঙ্গে সরাসরি যােগাযােগ ছিল বালাকোট এয়ার স্ট্রাইকের। কেন জাতীয় নিরাপত্তার সঙ্গে এভাবে আপস করা হল? এই ঘটনায় যৌথ সংসদীয় কমিটির তদন্ত প্রয়ােজন। 

কংগ্রেস একা নয়, তাদের জোটসঙ্গী শিবসেনাও নিশানা করছে বিজেপিকে। তাদের বক্তব্য, এভাবে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত তথ্য নিয়ে কথা বলাটা আসলে দেশদ্রোহিতা। দেশে জরুরি অবস্থা চলার মতাে পরিস্থিতি চলছে। 

প্রসঙ্গত সম্প্রতি বার্ক-এর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তের সঙ্গে রিপাব্লিক টিভির অন্যতম কর্ণধারের হােয়াটসঅ্যাপ চ্যাটের কিছু স্ক্রিনশট নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। অভিযােগ উঠেছে, জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু তথ্য আগে থেকেই জানতেন অর্ণব। 

নেটিজেনদের দাবি- অর্ণবের কথা ইঙ্গিত মিলেছে তিনি বালাকোট এয়ার স্ট্রাইকের কথা আগে থেকেই জানতেন। ব্যাবসায়িক সুবিধার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর এবং এএস নামের ওই ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠার কথাও বলতে শােনা গিয়েছে রিপাব্লিক টিভির মালিক অর্ণবকে। অর্ণব গােস্বামী ও পার্থ দাশগুপ্তের মধ্যে হওয়া এই হােয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস হওয়া নিয়েই সরগরম জাতীয় রাজনীতি।