হার্লে ডেভিডসনে সওয়ার দেশের প্রধান বিচারপতি

হার্লে ডেভিডসন সিভিও ২০২০ চড়তে দেখা গেল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ এ বোবড়েকে।

Written by SNS Mumbai | June 30, 2020 2:06 pm

হার্লে ডেভিডসনে সওয়ার দেশের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোবড়ে। (Photo: IANS)

দেশের প্রধান বিচারপতি তিনি। তাতে কী? নিজের ভালবাসা, প্যাশনের সঙ্গে পেশার সঙ্ঘাত কোথায়? মোটরবাইকের প্রতি তার প্রেম বলতে গেলে সেই কৈশোর থেকে। সম্প্রতি হার্লে ডেভিডসন সিভিও ২০২০ চড়তে দেখা গেল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি শরদ এ বোবড়েকে।

সম্প্রতি নাগপুরে গিয়েছিলেন প্রধান বিচারপতি। সপ্তাহান্তের ছুটি কাটাচ্ছিলেন সেখানে। সেই সময় তোফা মুডে হার্লেতে সওয়ার হয়েছিলেন তিনি। সিভিও ২০২০ লিমিটেড এডিশন বাইক। অর্থাৎ এই ধরনের বাইক খুব কমই বানিয়েছে কোম্পানি। এই বাইকেই টি শার্ট আর প্যান্ট পরে দেখা গিয়েছে বোবড়েকে।

প্রতি লিটারে ১৭ কিলোমিটার মাইলেজ দিতে পারে এই বাইক। অ্যান্টি লকিং ব্রেকিং সিস্টেম এই বাইকের অন্যতম বৈশিষ্ট্য। ওজন ৪২৮ কেজি। দামও নেহাত কম নয়। ভারতে এই বাইকের দাম ৫০ লক্ষ টাকা। প্রধানবিচারপতি বোবড়েকে যারা অঙ্গভাবে চেনেন, তারা বলেন, বাইকের প্রতি বরাবরই অদ্ভুত ভালোবাসা রয়েছে তাঁর।

এর আগেও বহুবার তার এই বাইক প্রীতি দেখা গিয়েছে। গতবছর ১৭ নভেম্বর রঞ্জন গগৈ অবসর নেয়ার পর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির আসনে বসেন এস এ বোবড়ে। তারপরেই একটি সাক্ষাৎকারে নিজের বাইকপ্রীতির কথা বলেছিলেন তিনি। প্রধান বিচারপতি বলেন, আমি বাইক চালাতে ভালোবাসি। আমার আগে একটি বুলেট ছিল। বুলেট জাতীয় ভারি গাড়ি চালাতেই পছন্দ করেন প্রধান বিচারপতি বোবড়ে।

চলতি বছরে অবশ্য একটি বাইক দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি। জানা গিয়েছে একটি হার্লে ডেভিডসন বাইক টেস্ট করতে গিয়ে পড়ে গিয়ে গোড়ালিতে চিড় ধরে। এর ফলে বেশ কিছুদিন বাড়িতেই বিশ্রামে ছিলেন তিনি, সুপ্রিম কোর্টে আসতে পারেননি। যদিও তাতে বাইকপ্রীতি এতটুকু কমেনি।