ব্লাড ক্যান্সার সারাতে গিয়ে গঙ্গাস্নানে মৃত্যু হল শিশুর

Written by SNS January 25, 2024 2:04 pm

হরিদ্বার, ২৫ জানুয়ারি: বিজ্ঞানের ক্রমাগত অগ্রগতির মধ্যে প্রসার হচ্ছে চিকিৎসা বিজ্ঞানের। মানুষের মধ্যে স্বাস্থ্য জিজ্ঞাসা ও স্বাস্থ্য সচেতনতা ক্রমশ বাড়ছে। কিন্তু, তার মধ্যেও কুসংস্কার মানুষকে পিছু ছাড়ছে না। আজও অশিক্ষার অন্ধকারে ডুবে আছে দেশের একশ্রেণির মানুষ। ফলে চিকিৎসকের ওপর ভরসা না করে ব্লাড ক্যান্সার সারাতে গঙ্গা স্নানই কাল হল শিশুর জীবনে। প্রচণ্ড ঠান্ডায় বারবার গঙ্গায় চোবানোর ফলে মৃত্যু হল ওই শিশুর। অত্যন্ত দুঃখজনক এই ঘটনাটি ঘটেছে হরিদ্বারে। মাত্র পাঁচ বছর বয়সের ওই শিশুটি ব্লাড ক্যান্সারে আক্রান্ত।

মৃত্যুপথযাত্রী শিশুটির চিকিৎসা করেও কোনও লাভ হল না। জবাব দিয়েছিলেন চিকিৎসকরাও। অবশেষে মা গঙ্গাকেই ভরসা করেন শিশুর পরিবারের সদস্যরা। কিন্তু অসুস্থ শিশুটি সেই ধকল সহ্য করতে পারেনি। শিশুটির কাকিমা যখন বারবার ঠান্ডা জলে চোবাচ্ছিলেন, তখন আশপাশের লোকজন হতবাক হয়ে যান। সংজ্ঞাহীন হয়ে পড়ে শিশুটি। বেগতিক বুঝে শিশুটিকে কেড়ে নিয়ে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ঘটনার ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। পুলিশ বিষয়টির তদন্ত শুরু করেছে। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, শিশুটির মৃত্যুর পরেও আশা ছাড়েননি পরিবারের সদস্যরা। মৃতদেহের পাশে বসে কিছু একটা মিরাক্যাল-এর আশায় আছেন। যে গাড়িতে করে শিশুটিকে হরিদ্বারে আনা হয়েছিল, সেই গাড়ির চালক সংবাদ মাধ্যমকে এই ঘটনার বিস্তারিত বিবরণ দেন।