নির্বাচনী প্রচারে আক্রমণের শিকার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী,  অভিযুক্তের খোঁজ দিলে ২ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা পুলিশের 

Written by SNS April 16, 2024 5:35 pm

অমরাবতী, ১৬ এপ্রিল – নির্বাচনী প্রচারে বেরিয়ে আক্রমণের শিকার হলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে গত শনিবার বিজয়ওয়াড়াতে রোড শো করার সময় তাঁকে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। বাঁ চোখের ঠিক উপরে কপালে আঘাত লাগে মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীর পাশেই ছিলেন বিধায়ক ভেল্লামপল্লি তিনিও পাথরের ঘায়ে আহত হন। এই ঘটনার পর মূল অভিযুক্তকে সনাক্ত করার চেষ্টা করছে অন্ধ্র পুলিশ। অভিযুক্তের খোঁজ দিতে পারলে ২ লক্ষ টাকা পুরস্কারও ঘোষণা করেছে পুলিশ। এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে যোগাযোগের জন্য পুলিশের তরফে ফোন নম্বর প্রকাশ করা হয়েছে।

পুলিশের তরফে বলা হয়েছে,  মুখ্যমন্ত্রীর উপর হামলার ঘটনা সম্পর্কে যদি কারও কাছে কোনও রকম খবর থাকে, সেক্ষেত্রে যোগাযোগ করতে হবে  রাজ্য পুলিশের ডিএসপি কাঞ্চি শ্রীনিবাসা রাও এবং অ্যাডিশনাল ডিএসপি আর শ্রীহরিবাবুর সঙ্গে। যোগাযোগের জন্য পুলিশের শীর্ষ এই দুই আধিকারিকের ফোন নম্বরও জানিয়ে দেওয়া হয়েছে। ফোন নম্বর দুটি হল , 9490619342, 9440627089। এছাড়া যদি কেউ চান সরাসরি এই দুই পুলিশ আধিকারিকের অফিসে এসে কথা বলতে পারেন, তেমন অনুমতিও দেওয়া হয়েছে। এক্ষেত্রে ব্যক্তির নাম ও পরিচয় গোপন রাখা হবে বলেও  প্রশাসন জানিয়েছে।
 
আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষে গত শনিবার বিজয়ওয়াড়াতে বাসে করে রোড শো করছিলেন জগন মোহন রেড্ডি। তখন হঠাৎই তাঁকে লক্ষ্য করে কেউ বা কারা পাথর ছোড়ে। কপালে আঘাত লাগে মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীর পাশেই দাঁড়িয়েছিলেন বিধায়ক ভেল্লামপল্লি, তিনিও পাথরের ঘায়ে আহত হন। যে বাসে এই রোড শো হচ্ছিল সেই বাসেই প্রাথমিক চিকিৎসা হয় আহতদের। প্রাথমিক চিকিৎসার পর ফের রোড শো শুরু হয়। ওয়াইএসআর কংগ্রেসের কর্মী সমর্থকদের তরফে দাবি করা হয় তেলুগু দেশম পার্টির কর্মীরা হামলা চালিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা  উত্তেজনা ছড়িয়ে পড়ে ।
 
মুখ্যমন্ত্রীর উপর হামলার ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। যদিও ভিড়ের মধ্য থেকে কে এই হামলা চালিয়েছে তার কোনও সন্ধান পাওয়া যায়নি। ঘটনার পর ২ দিন কেটে গেলেও গ্রেপ্তার করা যায়নি কাউকেই। এই পরিস্থিতিতে হামলাকারীর সন্ধান পেতে ২ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করল অন্ধ্রপ্রদেশ পুলিশ।