ভোটে হিংসা রুখতে জ্ঞানবন্তকে কড়া বার্তা মুখ্য নির্বাচন কমিশনারের

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে অভিযােগ খতিয়ে দেখতে এডিজি (আইন- শৃঙ্খলা) জ্ঞানবন্ত সিং সঙ্গে বৈঠকে করলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরােরা।

Written by SNS Delhi | January 22, 2021 10:37 am

নির্বাচন কমিশন কার্যালয় (Photo: IANS)

বৃহস্পতিবার সকালে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে অভিযােগ খতিয়ে দেখতে এডিজি (আইন- শৃঙ্খলা) জ্ঞানবন্ত সিং সঙ্গে বৈঠকে করলেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরােরা। বৈঠকে রাজ্যের আইন- শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে খোঁজ নেন তার কাছ থেকে।

কমিশন সূত্রে খবর, মুখ্য নির্বাচন কমিশনার এডিজি (আইন- শৃঙ্খলা)-কে স্পষ্টতই জানিয়ে দিয়েছে, ভােটের সময় হিংসা বরদাস্ত করা হবে না, তার জন্য আগে থেইে প্রয়ােজনীয় পদক্ষেপ করতে হবে। এর পাশাপাশি কেন গ্রেফতারি পরােয়ানা যথাযথ ভাবে কার্যকর হয়নি তাও জানতে চাওয়া হয়।

প্রসঙ্গত, এর আগে দু’দফায় উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন রাজ্য সফরে এসে আইন শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে আলােচনা করে উদ্বগ প্রকাশ করেছিলেন। তিনি সেই রিপাের্ট জমা দিয়েছিলেন দিল্লির নির্বাচন কমিশনে। সেই কারণেই রাজ্যের আইন শৃঙ্খলার বিষয়টি খতিয়ে দেখতে শুরু করেছেন মুখ্য নির্বাচন কমিশনার।

দাগি দুষ্কৃতীদের গ্রেফতার করা হয়েছে কি না, তাদের বিরুদ্ধে পরােয়ানা জারি হয়েছে কি না, কোন কোন বুথ বেশি উত্তেজনাপ্রবন, সেই বিষয়টির খোঁজ নিয়েছেন পুলিশ কর্তার কাছে। তারপরেই এ দিন স্পষ্ট ভাষায় জ্ঞানবন্ত সিংহকে বার্তা দেন মুখ্য নির্বাচন কমিশনার।

উল্লেখ্য, এ দিন এডিজি (আইন-শৃঙ্খলা)-র সাথে বৈঠক শেষে কমিশনের ফুল বেঞ্চ বিভিন্ন রাজনৈতিক দলগুলির সঙ্গে কথা বলে। মূলত বাম এবং ডান বিরােধী দলগুলি একই সুরে রাজ্য আইন-শৃঙ্খলা নিয়ে অভিযােগ জানিয়েছে কমিশনের কাছে।

তাদের দাবি ভােট অবাধ ও শান্তিপূর্ণ করতে হবে। কমিশন সূত্রে খবর, এপ্রিলের শুরু থেকে ভােট হওয়ার সম্ভাবনা রয়েছে। তার আগে ভােট পরিস্থিতি খতিয়ে দেখতে বিভিন্ন রাজনৈতিক দলগুলির সঙ্গেও কথা। বলছে কমিশনের ফুল বেঞ্চ।