মােদির সঙ্গে বৈঠকে বায়ুসেনা প্রধান

করােনার কামড়ে বেসামাল দেশ। এমন পরিস্থিতিতে করােনা মােকাবিলায় বুধবার বায়ুসেনার প্রধান আর কে এস ভাদুরিয়ার সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS Delhi | April 29, 2021 5:32 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

করােনার কামড়ে বেসামাল দেশ। এখনও পর্যন্ত প্রায় ২ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে গােটা দেশে। এমন পরিস্থিতিতে করােনা মােকাবিলায় বুধবার বায়ুসেনার প্রধান আর কে এস ভাদুরিয়ার সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

সংবাদ সংস্থা এএনআই জানাচ্ছে, করােনা মােকাবিলায় বায়ুসেনার তরফে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, সে বিষয়ে সবিস্তারে প্রধানমন্ত্রীকে জানান ভাদুরিয়া। দেশের সব প্রান্তে অক্সিজেন, ওষুধ, এছাড়া প্রয়ােজনীয় উপকরণ পৌছে দেওয়ার জন্য বায়ুসেনার ভারী ও মাঝারি আকারের পণ্যবাহী বিমানগুলি তৈরি রয়েছে।

সেই সঙ্গে করােনার মােকাবিলা করতে বিভিন্ন মন্ত্রক সংস্থাগুলির সঙ্গে সমন্বয় রেখে‘ এয়ার সাপাের্ট সেল ’ তৈরির কথা বায়ুসেনা প্রধান প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। এদিন বায়ুসেনা প্রধানের কাছ থেকে প্রধানমন্ত্রী এয়ারফোর্সের জওয়ান ও কর্মীদের স্বাস্থ্যের বিষয়েও খোঁজখবর নেন। বায়ুসেনার সমস্ত হাসপাতালগুলিতে করােনা আক্রান্তদের চিকিৎসা ব্যবস্থা পরিকাঠামাে দ্রুত গড়ে তােলা নিয়েও কথা হয়েছে দু’জনের মধ্যে।

বায়ুসেনা হাসপাতালে জওয়ানদের পাশাপাশি আমজনতার চিকিৎসাও হবে বলে জানা যাচ্ছে। এর আগে করােনা পরিস্থিতি নিয়ে চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী।

সেখানে প্রধানমন্ত্রীকে রাওয়াত জানিয়েছিলেন, করােনা পরিস্থিতির কথা মাথায় রেখে সেনার অবসরপ্রাপ্ত চিকিৎসকদের ডেকে পাঠানাে হচ্ছে। যারা গত দু’বছরের মধ্যে অবসর নিয়েছেন। কেবল তাদেরকেই ডেকে পাঠানাে হচ্ছে।

সেই সঙ্গে সেনা হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার জোগান দেওয়া হবে। কোভিড হাসপাতালগুলিতে আর্মি, নেভি এবং এয়ারফোর্সের চিকিৎসকরা কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করছেন।