শর্তসাপেক্ষ জামিনে মুক্ত ছন্দা কোচার

আইসিআইসিআই ব্যাঙ্ক দুর্নীতি মামলায় সংস্থার প্রাক্তন সিইও ছন্দা কোচারকে বােম্বে আদালত শর্ত সাপেক্ষ জামিন দিল।আদালতের অনুমতি ছাড়া দেশের বাইরে যেতে পারবেন না

Written by SNS Mumbai | February 13, 2021 2:32 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

আইসিআইসিআই ব্যাঙ্ক দুর্নীতি মামলায় সংস্থার প্রাক্তন সিইও ছন্দা কোচারকে বােম্বে আদালত শর্ত সাপেক্ষ জামিন মঞ্জুর করল। আদালতের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, আদালতের অনুমতি ছাড়া তিনি দেশের বাইরে যেতে পারবেন না। আর্থিক দুর্নীতির অভিযােগে ছন্দা কোচার ও তার স্বামী নীপক কোচারকে গ্রেফতার করা হয়েছিল । তিনি এখনও জেলে রয়েছেন।

আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও ছন্দা কোচারকে পাঁচ লাখ টাকা বন্ডের বিনিময়ে বােম্বে আদালত জামিন মঞ্জুর করেছে। ভিডিওকন গুপকে নিয়ম ভেঙে মােটা টাকা লােন দেওয়ার অভিযােগে তৎকালীন আইসিআইসিআই ব্যাঙ্কের সিইওকে গ্রেফতার রা হয়েছিল।

ইডি, ২০১৯ সালে কোচার দম্পতি, ভিডিওকন গ্রুপের বেণুগােপাল ধুতের বিরুদ্ধে আইসিআইসিআই ব্যাঙ্কের ১৮৭৫ কোটি টাকা আর্থিক নয়ছয়ের অভিযােগের তদন্ত করছে। পাশাপাশি, কোচারের সময় আরও দুটি সংস্থা গুজরাতের ওষুধ প্রস্তুতকারী সংস্থা।

স্টারলিং বায়োটেক, ভুষন স্টিল গ্রুপকে বড় অঙ্কের লোন দেওয়া হয়েছিল, ইডি তার ও তদন্ত করছে। অন্যদিকে, সিবিআইও আইসিআইসিআই ব্যাঙ্ক দুর্নীতির মামলায় অভিযুক্ত তিনজন ও তিনটি কোম্পানির ( ভিডিওকনের নামে দুটো সংস্থা ) বিরুদ্ধে স্বাধীন ভাবে তদন্ত করছে।