চাণক্য আইএএস অ্যাকাডেমি গুয়াহাটি 

পরীক্ষাটি হবে চাণক্য আইএএস অ্যাকাডেমি লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম অ্যাপের মাধ্যমে। নির্বাচিত মেধাবী শিক্ষার্থীদের নাম এক সপ্তাহের মধ্যে ঘােষণা করা হবে।

Written by SNS Agartala | July 24, 2021 6:09 pm

প্রতীকী ছবি (Photo: GETTY IMAGES)

উত্তরপূর্বাঞ্চলের রাজ্যগুলির শিক্ষার্থীদের উৎসাহিত করতে দেশের অন্যতম শীর্ষস্থানীয় সিভিল সার্ভিসেস কোচিং ইনস্টিটিউশন চাণক্য আইএএস অ্যাকাডেমি আগামী ২৫ জুলাই একটি অনলাইন / অফলাইন স্কলারশিপ টেস্টের ব্যবস্থা করেছে। 

এই টেস্টের জন্য অনলাইন রেজিস্ট্রেশন চলছে, যার শেষ তারিখ ২৪ জুলাই। চাণক্য আইএএস অ্যাকাডেমির এই উদ্যোগের আওতায় যােগ্যতাসম্পন্ন শিক্ষার্থীদের ইউপিএসসি সিভিল সার্ভিসেস এক্সামিনেশন, অসম পাবলিক সার্ভিস কমিশন ও অন্যান্য সর্বভারতীয় স্তরের প্রতিযােগিতামূলক পরীক্ষাগুলির কোচিংয়ের জন্য স্কলারশিপের সহায়তা প্রদান করা হবে। 

টেস্টে উত্তীর্ণ ৫০ জন টপারকে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে স্কলারশিপ দেওয়া হবে। যাঁরা এই অনলাইন স্কলারশিপ পরীক্ষায় বসতে আগ্রহী তাদের ভালাে ইন্টারনেটযুক্ত স্মার্টফোন / ল্যাপটপ / ডেস্কটপ / ট্যাবলেট থাকতে হবে। 

পরীক্ষাটি হবে চাণক্য আইএএস অ্যাকাডেমি লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম অ্যাপের মাধ্যমে। নির্বাচিত মেধাবী শিক্ষার্থীদের নাম এক সপ্তাহের মধ্যে ঘােষণা করা হবে। স্কলারশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা চাণক্য আইএএস অ্যাকাডেমি গুয়াহাটির ফিজিক্যাল ক্লাসরুম প্রােগ্রামস বা হাইব্রিড– অনলাইন কাম ফিজিক্যাল ক্লাস রুম প্রােগ্রামসে যােগ দিতে পারবেন।