কোভিড পরিস্থিতি খতিয়ে দেখতে মহারাষ্ট্র ও পাঞ্জাবে কেন্দ্রের বিশেষজ্ঞ টিম 

কোভিড সংক্রমণ হঠাৎ করে বৃদ্ধি পাওয়ায় পাঞ্জাব ও মহারাষ্ট্রে পরিস্থিতি খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ে বিশেষজ্ঞ টিম কেন্দ্রীয় বাহিনী পাঠানাে হয়েছে।

Written by SNS New Delhi | March 7, 2021 11:43 am

প্রতীকী ছবি (File Photo: AFP)

কোভিড সংক্রমণ হঠাৎ করে বৃদ্ধি পাওয়ায় পাঞ্জাব ও মহারাষ্ট্রে পরিস্থিতি খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ে বিশেষজ্ঞ টিম কেন্দ্রীয় বাহিনী পাঠানাে হয়েছে- স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, করােনা ভাইরাস নজরদারি সংক্রান্ত রাজ্য স্বাস্থ্য দফতরকে সহায়তা করতে টিম মােতায়েন করা হয়েছে।

মহারাষ্ট্রে কেন্দ্রীয় বাহিনীর নেতৃত্বে রয়েছেন সিনিয়র সিএমও পি রবীন্দ্রন, বিপর্যয় মােকাবিলা সেল। পাঞ্জাবে কেন্দ্রীয় হেলথ টিমের নেতৃত্বে রয়েছেন এস কে সিং ডিরেক্টর, ন্যাশানাল সেন্টার ফর ডিডিসেজ কন্ট্রোল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে বলা হয়, কেন্দ্রের পাঠানাে স্বাস্থ্য টিমের সদস্যরা রাজ্যগুলাের হটস্পটগুলাে ঘুরে দেখবেন। পাশাপাশি, কেন হঠাৎ করে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তার কারণ বােঝার চেষ্টা করবেন। কে

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে, তাতে পাঞ্জাবে কোভিড পজিটিভের সংখ্যা ৬৬৬১ ও মহারাষ্ট্রে কোভিড পজিটিভের সংখ্যা ৯০,০৫৫। কেন্দ্রের তরফে দফায় দফায় রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলােতে কেন্দ্রীয় স্বাস্থ্য টিম পাঠানাে হবে- তারা পরিস্থিতির মূল্যায়ন করে সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যসচিব ও স্বাস্থ্যসচিবকে জানাবে।