কেন্দ্রের উচিত মানুষের প্রাণ বাঁচাতে সমস্ত অর্থসম্পদ ব্যয় করা: প্রিয়াঙ্কা

কোভিডে দেশের ভয়াবহ পরিস্থিতিতে কেন্দ্রের সেন্ট্রাল ভিস্তা প্রজেক্টের কাজ চালিয়ে যাওয়ার নির্দেশের কঠোর সমালােচনা করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি।

Written by SNS New Delhi | May 6, 2021 8:30 am

প্রিয়াঙ্কা গান্ধি (File Photo: IANS)

কোভিডে দেশের ভয়াবহ পরিস্থিতিতে কেন্দ্রের সেন্ট্রাল ভিস্তা প্রজেক্টের কাজ চালিয়ে যাওয়ার নির্দেশের কঠোর সমালােচনা করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি। তিনি টুইট করে লেখেন, ‘১৩, ৪৫০ কোটি ব্যয়ে প্রধানমন্ত্রীর বাসভবনের নির্মাণ ২০২২ সালের মধ্যে শেষ করা হবে। দেশের এই কঠিন পরিস্থিতিতে ১৩,০০০ কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রীর নতুন বাসভবন নির্মান না করে, ওই টাকা ব্যয় করে দেশের মানুষের প্রাণ বাঁচানাের ব্যবস্থা করাটা জরুরি’। 

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পে কেন্দ্রীয় অর্থ ব্যয়ের কঠোর সমালােচনা করে প্রিয়াঙ্কা গান্ধি বলেন, কেন্দ্রের অর্থসম্পদ প্রধানমন্ত্রীর নতুন বাসভবন নির্মাণে ব্যয় করা হচ্ছে। দেশ এই মুহুর্তে সাংঘাতিক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা চার লাখে পৌছে গেছে। দেশের হাসপাতালগুলোতে বেড নেই, অক্সিজেন নেই, ওষুধ নেই-মানুষ বাঁচার লড়াই চালাচ্ছে। এই সময় সরকারের কি উচিত নয়, মানুষের প্রাণ বাঁচাতে সমস্ত অর্থসম্পদ ব্যয় করা। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেন, দেশে কোভিড সংক্রমণের ভয়াবহতা কমাতে লকডাউনই একমাত্র উপায়-সেক্ষেত্রে দুর্বল শ্রেণীর মানুষের জন্য ন্যূনতম আয়ের ব্যবস্থা করা আবশ্যক। তিনি বলেন, ভাইরাস সংক্রমণে দেশের নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন। কেন্দ্র দেশের মানুষের প্রাণ বাঁচাতে কোনও উদ্যোগ নিচ্ছে না।