‘অগ্নিপথ’ বিরোধিতায় কংগ্রেসের সত্যাগ্রহে প্রিয়াঙ্কা

‘অগ্নিপথ’ প্রকল্পে নিয়োগের প্রতিবাদ চলছে বিহার,তেলেঙ্গানায়।বাদ যায়নি বিজেপি শাসিত মধ্যপ্রদেশ,উত্তরপ্রদেশে। রেলের সম্পত্তি নষ্ট হয়েছে ৭০০ কোটিরও বেশি।

Written by SNS Kolkata | June 20, 2022 9:43 am

‘অগ্নিপথ’ বিরোধিতায় কংগ্রেসের সত্যাগ্রহে প্রিয়াঙ্কা

‘অগ্নিপথ’ প্রকল্পে নিয়োগের প্রতিবাদ চলছে বিহার, তেলেঙ্গানায়। বাদ যায়নি বিজেপি শাসিত মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ ও ইতিমধ্যেই রেলের সম্পত্তি নষ্ট হয়েছে ৭০০ কোটিরও বেশি।

এই প্রকল্পের প্রতিবাদে পথে নেমেছে বিরোধীরাও। কংগ্রেসের আবেদন, এই প্রকল্প প্রত্যাহার করে নিক কেন্দ্র রবিবার থেকে যন্তর মন্তরে সত্যাগ্রহ শুরু করেছে কংগ্রেস।

সেই বিক্ষোভে যোগ দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধি বিক্ষোভে যোগ দেওয়ার কথা ছিল দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধিরও।

কিন্তু মা সোনিয়া গান্ধিকে দেখতে তিনি হাসপাতালে গিয়েছেন রবিবার জন্মদিন রাহুলের, কিন্তু আগে থেকেই তিনি দলীয় কর্মীদের জানিয়ে দিয়েছেন, তাঁর জন্মদিনের কোনও উদযাপন যেন না হয়। ‘অগ্নিপথ’ নিয়ে প্রতিবাদেই বরং ফোকাস থাকুক দলের।

এদিন যন্তর মন্তরে উপস্থিত থাকতে দেখা গিয়েছে দিগ্বিজয় সিং, সলমন খুরশিদ, জয়রাম রমেশ, রাজীব শুক্লার মতো প্রথম সারির নেতাদের শনিবার দলের সভানেত্রী সোনিয়া গান্ধি আন্দোলনকারীদের কাছে আরজি জানিয়েছিলেন, যেন শান্তিপূর্ণ পথে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়া হয়।

রাহুল আবার আরও খানিকটা সুর চড়িয়ে বলে দিয়েছেন, কেন্দ্র যেমন তিনটি কৃষি আইন বাতিল করতে বাধ্য হয়েছিল, তেমনি এটাই প্রত্যাহার করতে হবে।

রাহুলের বক্তব্য, ৮ বছর ধরে লাগাতার বিজেপি সরকার জয় জওয়ান, জয় কিষান আদর্শের অপমান করে চলেছে।

আমি আগেই বলেছিলাম প্রধানমন্ত্রীকে তিনটি কালা কৃষি আইন প্রত্যাহার করতে হবে। ঠিক তেমনই এঁকে দেশের যুবকদের কথা শুনতে হবে। আর অগ্নিবীর প্রকল্প প্রত্যাহার করতে হবে।