কৃষি আইন বাতিলে সিলমোহর মন্ত্রিসভার

এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক বসে। যে কোনও অধিবেশনের আগে এ ধরনের বৈঠক হয় প্রথামাফিক। এদিনের সকালের বৈঠকে কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনা হয়েছে।

Written by SNS Delhi | November 25, 2021 4:10 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

অবশেষে কেন্দ্রীয় সরকারের তিনটি কৃষি আইন প্রত্যহারের প্রস্তাবে কেন্দ্রীয় মন্ত্রিসভা বুধবার সিলমোহর দিল। সংসদের শীতকালীন অধিবেশনে এই আইন বাতিলের বিল পেশ করা হবে বলে জানা যাচ্ছে।

এদিন সকালে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক বসে। যে কোনও অধিবেশনের আগে এ ধরনের বৈঠক হয় প্রথামাফিক। এদিনের সকালের বৈঠকে কৃষি আইন প্রত্যাহার বিল নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে পর্যালোচনার পরেই এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে।

গত একবছর ধরে দিল্লি সীমানায় কৃষি আইনের বিরুদ্ধে কৃষকরা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। গত শুক্রবার গুরুনানক জয়ন্তীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনটি কৃষি আইন প্রত্যাহার করার কথা ঘোষণা করেন।

এবার প্রধানমন্ত্রীর কথা মতো আইন এরপরও কেন্দ্রীয় মন্ত্রিসভা কৃষি প্রত্যাহারের সিদ্ধান্তের সবুজ সংকেত দিল। যদিও কৃষকরা আন্দোলন থামাননি। তারা চাইছেন, কেন্দ্র এই আইন প্রত্যাহার করুন সংসদে। সেই সঙ্গে চাষিদের স্বার্থে ফসলের ন্যূনতম সহায়ক মূল্য নিশ্চিত করুক কেন্দ্র।