শাহিন বাগ নিয়ে কদর্য মন্তব্য বিজেপি সাংসদের

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লির শাহিন বাগে প্রায় দেড় মাসের বেশি সময় ধরে অবস্থান বিক্ষোভ করছে প্রায় ২০০ জন মহিলা।

Written by SNS New Delhi | January 29, 2020 1:27 pm

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লির শাহিন বাগে প্রায় দেড় মাসের বেশি সময় ধরে অবস্থান বিক্ষোভ করছে প্রায় ২০০ জন মহিলা। (Photo: IANS)

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দিল্লির শাহিন বাগে প্রায় দেড় মাসের বেশি সময় ধরে অবস্থান বিক্ষোভ করছে প্রায় ২০০ জন মহিলা। এবার এই ধর্নার বিরুদ্ধে সরব হলেন বিজেপির সাংসদ পরবেশ সাহিব সিং বর্মা। আসন্ন দিল্লি নির্বাচনের প্রচারে এসে তিনি বলেন দিল্লিতে যদি বিজেপি ক্ষমতায় আসে সেক্ষেত্রে ১ ঘন্টার মধ্যে অবস্থান বিক্ষোভ তুলে দেওয়া হবে।

প্রসঙ্গত আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে নির্বাচন, যার ফলাফল প্রকাশ হবে ১১ ফেব্রুয়ারি। এই নির্বাচনের প্রচারে এসে পরবেশ সাহিব সিং বর্মা বলেন, ‘এটা নিছক ভােটের লড়াই নয়। এই ভােটে স্থির হবে, দেশ ঐক্যবদ্ধ থাকবে কি থাকবে না। ১১ ফেব্রুয়ারি বিজেপি যদি জেতে, ১ ঘন্টার মধ্যে আপনারা দেখবেন একজন বিক্ষোভকারীও নেই’। তিনি আরও বলেন, বিজেপি ক্ষমতায় এলে এমন নিয়ম করবে যাতে সরকারি জমিতে মসজিদ তৈরি করা যাবে না।

মঙ্গলবার এই সাংসদ বলেন শাহিন বাগে প্রতিদিন লক্ষ লক্ষ লোক জড়াে হচ্ছে। ওরা একদিন আপনাদের বাড়িতে ঢুকে পড়বে। আপনাদের বােন ও মেয়েদের ধর্ষণ করবে। খুন করবে। এখনও সময় রয়েছে, আগামী দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি বা অমিত শাহ আপনাদের বাঁচাতে আসবেন না।

প্রসঙ্গত, এর আগে পরবেশ বর্মা দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজালের কাছে অভিযােগ জানিয়ে বলেছিলেন, দিল্লির বিভিন্ন জায়গায় বেআইনি মসজিদ এবং সমাধিক্ষেত্র তৈরি হচ্ছে। যদিও পরে দিল্লির সংখ্যালঘু কমিশন এই অভিযােগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে জানায়, এই অভিযােগের কোনও সত্যতা ছিল না।

অভিজ্ঞমহলের একাংশের কথায়, শাহিন বাগের বিক্ষোভের পাল্টা প্রচার চালাচ্ছে বিজেপির একাংশ। তাৎপর্যপূর্ণভাবে সােমবার বিজেপির সভাপতি জে পি নাড্ডা আপের বিরুদ্ধে অভিযােগ করে বলেন, তাদের জন্যই কানহাইয়া কুমার, উমর খালিদ ও অন্যান্য দেশদ্রোহীদের ধরা যাচ্ছে না। এর আগে বিজেপির মুখপাত্র জি ভি এল নরসিংহ রাও বলেন, ‘আপ ও কংগ্রেসের সমর্থনেই দুষ্কৃতীরা দিল্লির রাস্তায় গােলমাল করছে। কয়েক সপ্তাহ আগে তারা রাজধানীর জীবনযাত্রাকে স্তব্ধ করে দিয়েছিল। দিল্লিকে দেখে মনে হচ্ছিল বাগদাদ কিংবা দামাস্কাস’।

এদিকে কেজরিওয়াল পাল্টা অভিযােগ করে বলেন, একথা সত্যি যে শাহিনবাগে রাস্তা বন্ধ থাকায় মানুষ সমস্যায় পড়ছে। বিজেপি চায় না ওই রাস্তা খুলুক। তারা নােংরা রাজনীতি করছে’। তিনি আরও বলেন, বিজেপি নেতারা অবিলম্বে শাহিনবাগে যান । আন্দোলনকারীদের সঙ্গে কথা বলুন। পথ খােলার ব্যবস্থা করুন।