দ্বিতীয় দফায় ৭২টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

Written by SNS March 13, 2024 9:21 pm

দিল্লি, ১৩ মার্চ – লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফায় আরও ৭২টি লোকসভা কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি৷ দ্বিতীয় তালিকায় নাম রয়েছে নীতীন গড়কড়ি, অনুরাগ ঠাকুর, পীযূষ গয়ালের মতো কেন্দ্রীয় মন্ত্রীদের৷ তবে দ্বিতীয় দফার এই তালিকায় পশ্চিমবঙ্গের কোনও প্রার্থীর নাম তালিকায় নেই। কর্নাটক, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, ত্রিপুরা, দাদরা-নগর হাভেলি, দমন-দিউ, দিল্লি, গুজরাত, হরিয়ানা, হিমাচল প্রদেশ, তেলেঙ্গানা এবং উত্তরাখণ্ডের মোট ৭২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে এই তালিকায়।

বিজেপির দ্বিতীয় দফার তালিকায় মুম্বাই উত্তর কেন্দ্র থেকে লড়বেন পীযূষ গয়াল৷ নাগপুর থেকে ফের প্রার্থী হচ্ছেন নীতীন গড়ক়ড়ি৷ হিমাচল প্রদেশের হামিরপুর থেকে প্রার্থী করা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকে৷ হরিয়ানার কারনাল থেকে প্রার্থী মনোহরলাল খট্টার৷  উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিংহ রাওয়াত হরিদ্বার থেকে লড়বেন। ধারওয়ার থেকে প্রহ্লাদ জোশী , বেঙ্গালুরু উত্তর থেকে শোভা কারান্দলাজে , যুবনেতা তেজস্বী সূর্য বেঙ্গালুরু দক্ষিণ থেকে,  বীড় থেকে পঙ্কজা মুন্ডে রয়েছেন তালিকায়।কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইও তালিকায় রয়েছেন ।

সর্বভারতীয় যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি অশোক তানওয়ারকে হরিয়ানার হিসার থেকে প্রার্থী করা হয়েছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার পুত্র রাঘবেন্দ্র টিকিট পেয়েছেন শিবমোগ্গায়। কর্নাটকের প্রাক্তন মন্ত্রী বি শ্রীরামালুকে বল্লারি লোকসভা কেন্দ্রে পদ্ম-প্রতীক পেয়েছেন।

বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ১৯৫ জনের মধ্যে এই রাজ্যের ২০ জন আসন পেলেও বুধবার পশ্চিমবঙ্গের কোনও প্রার্থীর নাম তালিকায় নেই। এদিকে  আসানসোলের ঘোষিত প্রার্থী পবন সিংহ ভোটে লড়বেন না। পশ্চিমবঙ্গের  ২৩ টি আসনে বিজেপির প্রার্থীর নাম ঘোষণা বাকি।