ভােটের রাজনীতি করছে কেজরিওয়াল,অভিযােগ বিজেপির

দিল্লি মেট্রো এবং বাসে মহিলাদের জন্য ভাড়া মকুব করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

Written by SNS New Delhi | June 4, 2019 2:48 pm

অরবিন্দ কেজরিওয়াল (Photo: IANS)

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গদি ধরে রাখার রাজনীতি করছে বলে অভিযােগ করলেন দিল্লির বিজেপি সভাপতি মনােজ তিওয়ারি।লােকসভা নির্বাচনে আম আদমি পার্টির ভরাডুবি হয়েছে।চলতি বছর শেষে দিল্লি বিধানসভার নির্বাচন আসন্ন।দিল্লিবাসীর মন পেতে মুখ্যমন্ত্রী কল্পতরুর ভূমিকা নিয়েছেন বলে অভিযােগ রাজ্য বিজেপির।

দিল্লি মেট্রো এবং বাসে মহিলাদের জন্য ভাড়া মকুব করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।লােকসভা ভােটে মানুষ সাড়া দেননি আপকে।বিধানসভায় যাতে গদি ধরে রাখা যায় সেকারণেই দরাজ হাতে জনসেবায় মন দিয়েছেন কেজরিওয়াল বলে কটাক্ষ করলেন রাজ্য বিজেপি সভাপতি।মহিলাদের সুরক্ষার জন্যে করলেও ভােটের কথা মাথায় রেখেই করা হয়েছে মনে করছে রাজ্য বিজেপি।

দিল্লি বিজেপি সভাপতি মনােজ তিওয়ারি আজ অভিযােগ করেছেন,অরবিন্দ  কেজরিওয়ালের দফতর থেকে ঘােষণা করা হয়েছে মহিলাদের জন্য মেট্রো এবং সরকারি বাসে ভাড়া নেওয়া হবে না।কেজরিওয়াল মানসিক ভারসাম্য হারিয়েছেন।ভােটব্যাঙ্ক গােছাতেই কেজরিওয়াল এমন সিদ্ধান্ত নিয়েছেন।

দিল্লি মেট্রোর যৌথ দায়িত্বে আছে কেন্দ্র ও রাজ্য।সেক্ষেত্রে সিদ্ধান্ত নিতে গেলে কেন্দ্রের অনুমতি প্রয়ােজন।কিন্তু কেজরিওয়াল একতরফা সিদ্ধান্ত নিলেন।এক্ষেত্রে রাজধানীর মহিলাদের জন্য চমক আনলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।আজ তিনি ঘােষণা করলেন রাজধানীতে মহিলারা বিনা ভাড়ায় সরকারি বাস ও মেট্রোয় সফর করতে পারবেন। এরজন্য বিপুল টাকা ভর্তুকি দিতে হবে সরকারকে বলে স্বীকার করে নিলেন মুখ্যমন্ত্রী।

তিনি এদিন জানান,ডিটিসি ও মেট্রো রেলকে এবিষয়ে পরিকল্পনার কথা জানাতে বলা হয়েছে। আগামী ২-৩ মাসের মধ্যে এই ব্যবস্থা চালু হবে।

কেজরিওয়াল এদিন কেন্দ্রকে এক হাত নিয়ে বলেন,কেন্দ্রকে বলা সত্ত্বেও বাস ভাড়া বাড়িয়েছে।কেন্দ্র সরকার ও রাজ্য সরকারের সঙ্গে ৫০-৫০ অংশীদারিত্ব থাকায় যে ভাড়া বাড়বে তা দিল্লি সরকার দেবে।মহিলাদের সুরক্ষা নয় তাদের আর্থিক সাশ্রয়ে মনােনিবেশ করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলে মনে করছে রাজনৈতিক মহল।