পুদুচেরিতে জয়ের হাসি বিজেপি জোটে

পুদুচেরিতে প্রাক্তন মুখ্যমন্ত্রী এন রঙ্গস্বামী নেতৃত্বাধীন অল ইন্ডিয়া এনআর কংগ্রেস-বিজেপি জোট ও কংগ্রেস-ডিএমকে জোট প্রধান প্রতিদ্বন্দ্বী। 

Written by SNS Puducherry | May 3, 2021 4:10 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

দেশের চার রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলে সকাল থেকেই ভােট গণনা শুরু হয়। সকাল আটটায় পােস্টাল ব্যালট ভােটগণনা শুরু হয়। ৩০ আসনের পুদুচেরি বিধানসভায় ৬ এপ্রিল ভােট হয়েছিল। প্রাক্তন মুখ্যমন্ত্রী এন রঙ্গস্বামীর এআইএনআরসি ১৪ টি আসনে এগিয়ে রয়েছে। পুদুচেরিতে এই মুহুর্তে রাষ্ট্রপতি শাসন।

ভােটের কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী নেতৃত্বাধীন কংগ্রেস সরকার বিধানসভায় আস্থা ভােটে হেরে গিয়ে ভেঙে যায়। কংগ্রেস ১৪ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। ডিএমকে ১৩ টি ও নির্দল প্রার্থী ১ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এআইএনআরসি ১৬ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। বিজেপি ৯ টি আসনে ও এআইএডিএমকে ৫ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। 

পুদুচেরিতে প্রাক্তন মুখ্যমন্ত্রী এন রঙ্গস্বামী নেতৃত্বাধীন অল ইন্ডিয়া এনআর কংগ্রেস-বিজেপি জোট ও কংগ্রেস-ডিএমকে জোট প্রধান প্রতিদ্বন্দ্বী। 

উল্লেখ্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী এবারে ভােটে প্রতিদ্বন্দ্বিতা করেননি। ইন্ডিয়া টু ডে অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছিল, এনডিএ ২০-২৪ আসনে জয়ী হবে। এআইএনআরসি বিজেপি ২ টি করে ও ডিএমকে’র ঝুলিতে ১ টা আসন পড়বে। 

কিন্তু পুদুচেরিতে পালা বদল হল। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা অল ইন্ডিয়া এনআর কংগ্রেস নেতা এন রঙ্গস্বামী ১৪,৯৩৯ টি ভােট পেয়েছেন। তার প্রতিপক্ষ ১২,১৮৯ টি ভােট পেয়েছেন।