বিপ্লব দেব’ই ত্রিপুরায় বিজেপির মুখ, ইঙ্গিত প্রধানমন্ত্রীর 

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ থাকছেন বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব দেবই। ইতিমধ্যে সেই ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | July 20, 2021 5:49 pm

বিপ্লব দেব (Photo: IANS)

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ থাকছেন বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব দেবই। ইতিমধ্যে সেই ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। সম্প্রতি মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দিল্লিতে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে। প্রায় ৪০ মিনিট তাঁদের মধ্যে আলােচনা হয়।

রাজ্যে প্রথম বিজেপি সরকারের কাজকর্ম, করােনা মােকাবিলায় ও টিকাকরণ নিয়ে প্রধানমন্ত্রী সন্তোষ প্রকাশ করেছেন। ত্রিপুরার উন্নয়নে সব ধরনের সহযােগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ছাড়াও তিনি একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গেও দেখা করেছেন। তাঁদের মধ্যে রয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে।

এদিকে, বিজেপি সূত্রে জানা গিয়েছে, ত্রিপুরার বিজেপি মন্ত্রিসভা সম্প্রসারণ হতে পারে। কেন্দ্রীয় সরকার যে মডেলে সম্প্রতি মন্ত্রিসভা সম্প্রসারণ করেছে একই মডেলে ত্রিপুরার মন্ত্রিসভাও সম্প্রসারণ হতে পারে। নতুন মন্ত্রী নেওয়ার সম্ভাবনাও রয়েছে। একই সঙ্গে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বেশ কিছু সাংগঠনিক পদক্ষেপও গ্রহণ করা হতে পারে। বিজেপির প্রদেশ সভাপতি মানিক সাহাও বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন।

ত্রিপুরা থেকে সাংসদ প্রতিমা ভৌমিককে কেন্দ্রীয় মন্ত্রী করা হয়েছে। ২০২৩ বিধানসভা নির্বাচনকে বিজেপি যে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে তা স্পষ্ট। কারন ২০২৪ সালে রয়েছে লােকসভা নির্বাচন। লােকসভা নির্বাচনের আগে ত্রিপুরা বিধানসভা নির্বাচন বিজেপির কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। ত্রিপুরার সার্বিক উন্নয়ন ও সরকারের কাজকর্মে প্রধানমন্ত্রী যে সন্তোষ প্রকাশ করেছেন তাতে খুশি সে জ্যর বিজেপি নেতৃত্বও।