ভয়াবহ অভিজ্ঞতা প্রত্যক্ষদর্শীর জল চেয়ে কাতরাচ্ছিলেন বিপিন রাওয়াত

কপ্টার ভেঙে পড়ে গিয়ে জলের জন্য কাতরাচ্ছিলেন ভারতীয় সেনাবাহিনীর চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। এদিন তেমনটাই দাবি করেছেন এক প্রত্যক্ষদর্শী।

Written by SNS Delhi | December 10, 2021 7:58 pm

কপ্টার ভেঙে পড়ে গিয়ে জলের জন্য কাতরাচ্ছিলেন ভারতীয় সেনাবাহিনীর চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। এদিন তেমনটাই দাবি করেছেন এক প্রত্যক্ষদর্শী।

তিনি বলেছেন, ঘটনাস্থলে যে উদ্ধারকার্য চলছিল সেখানে বাকি স্থানীয়দের সঙ্গে তিনিও হাত লাগিয়েছিলেন। তখনই অর্ধদগ্ধ অবস্থায় রাওয়াতকে দেখেছিলেন তিনি। কুন্নুরে ভাইয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শিব কুমার।

তিনি পেশায় একজন কনট্রাক্টর সেনাবাহিনীর কপ্টার ভেঙে পড়ার সময় ঘটনাস্থলে ছিলেন তিনি। এগিয়ে গিয়েছিলেন তিনি। শিবকুমার জানিয়েছেন আহতদের যখন উদ্ধার করা হচ্ছিল, তখন একজন জল খেতে চেয়েছিলেন। জলের জন্য কাতরাচ্ছিলেন তিনি। তার সারা দেহ পুড়ে গিয়েছিল।

বিছানার চাদরে মুড়ে কপ্টারের ধ্বংসাবশেষের মাঝখান থেকে ওই ব্যক্তিকে বের করেন আনেন শিবকুমার ও অন্যান্যরা। তারপর তাকে নিয়ে যায় উদ্ধারকারী দল। তেষ্টার জলটুকু তখন তাঁকে দেওয়া যায়নি। পরে শিবকুমার জানতে পারেন যিনি জল চাইছিলেন তিনি আর কেউ নন, জেনারেল বিপিন রাওয়াত।

তার কথায় যে মানুষটা দেশের জন্য এত কিছু করেছেন, শেষ মুহূর্তে তিনি জলটুকুও পেলেন না। আমি ভাবতে পারছি না সারা রাত আমার ঘুম হয়নি। কপ্টার থেকে তিনজনকে নিচে পড়ে যেতে দেখেছেন শিবকুমার। তাঁদের মধ্যেই একজন বিপিন রাওয়াত বলে দাবি করেছেন তিনি।

ভেঙে পড়া ওই সেনাকপ্টারে মোট ১৪ জন ছিলেন। তাঁদের মধ্যে ১৩ জনই মারা গিয়েছেন। একজন হাসপাতালে পাঞ্জা লড়ছেন মৃত্যুর সঙ্গে। তিনি গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।