বাবুলের ইস্তফা মঙ্গলবার

মঙ্গলবার সকাল ১১ টায় বাবুল সুপ্রিয়কে দেখা করার সময় দিয়েছেন স্পিকার। ওইদিনই সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়।

Written by SNS Delhi | October 18, 2021 3:13 pm

বাবুল সুপ্রিয় (File Photo: IANS)

বাবুল সুপ্রিয় ফুল বদল করার পর স্পষ্ট করেই জানিয়েছিলেন, এও জানিয়েছিলেন আসানসোলের সাংসদ পদ থেকে তিনি ইস্তফা দেবেন। লোকসভার স্পিকার ওম বিড়লার থেকে তিনি সময় চেয়েছেন কিন্তু পাননি। শেষ পর্যন্ত বাবুলকে সময় দিল লোকসভার সচিবালয়।

আগামী ১৯ অক্টোবর, মঙ্গলবার সকাল ১১ টায় বাবুল সুপ্রিয়কে দেখা করার সময় দিয়েছেন স্পিকার। ওইদিনই সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়। ফলে, আসানসোল লোকসভা শুন্য হবে। অচিরেই সেই লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে বলে ধরে নেওয়া হচ্ছে।

নরেন্দ্র মোদি সরকারের প্রাক্তন মন্ত্রী বাবুল জানিয়েছিলেন, নৈতিকতার প্রশ্নেই তিনি সাংসদ পদ থেকে ইস্তফা দেকেন। অনেকের মতে, বাবুল ইস্তফা দিলে তৃণমুলও শিশির অধিকারীর বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করা নিয়ে চাপ বাড়াবে। এখন আর সুনীল মণ্ডলের বিষয়টি শাসকদলের কাছে ততটা প্রাসঙ্গিক নয়।

কারণ গত ডিসেম্বরে বিজেপিতে যোগ দেওয়া সুনীল আবার তৃণমূলের গা ঘেঁষা শুরু করে দিয়েছেন। লোকসভা ভবনের বাইরে যেদিন তৃণমূল সাংসদরা ত্রিপুরায় বিজেপির সন্ত্রাসের বিক্ষোভ অভিযোগ দেখাচ্ছিলেন সেদিন সৌগত রায়ের পাশেই দাঁড়িয়েছিলেন সুনীল মণ্ডল।

বাবুল ইস্তফা দিলেই আলোচনা শুরু হবে আসানসোলের ভোট নিয়ে। সেই ভোটে তৃণমূল-বিজেপি কাকে প্রার্থী করে সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।