২৫ কোটি লটারিতে জিতে ভাগ্য বদলে গেল অটোচালকের 

Written by SNS September 19, 2022 3:13 pm

কেরল, ১৯ সেপ্টেম্বর — কথায় আছে ভগবান যাকে দেন তাকে মন উজাড় করে দেন। আর সেই ভগবানের দৃষ্টি পড়লো কেরলের অটোচালক অনুপের ওপর।  অনুপ সাধারণ ছাপোষা ঘরের ছেলে। অনটন এতটাই যে অটোচালক  অনুপ ভেবেছিলেন ব্যাঙ্ক থেকে ঋণ নেবেন। সেই তিনি লটারির  টিকিট কেটে ২৪ ঘণ্টার মধ্যেই ২৫ কোটির মালিক হয়ে গেলেন।

বাংলায় যেমন লক্ষ্মীপুজো বা কালীপুজোয় বাম্পার লটারি খেলা হয়, তেমনই কেরলে  বিখ্যাত হল ওনাম লটারি। এমনিতে কেরলে লটারি খুব বেশি চলে। পাড়ায় পাড়ায় লটারির দোকান রয়েছে। তবে এসবের মধ্যে ওনাম বাম্পার লটারি অনেক দিন ধরেই জনপ্রিয়। যার প্রথম পুরস্কার হল ২৫ কোটি টাকা।

সেই লটারিতেই এবার ফার্স্ট প্রাইজ জিতেছেন অনুপ নামে ওই অটোচালক। অটো চালিয়েই তাঁর কোনওরকমে পেট চলত। টানাটানির সংসার। তাই ভেবেছিলেন মালয়েশিয়া গিয়ে রান্নার কাজ করবেন ভেবেছিলেন। কিন্তু বিদেশ যেতেও যে টাকার দরকার! তাই ব্যাঙ্ক থেকে ঋণের আবেদন করেছিলেন অনুপ। তিন লক্ষ টাকা ঋণ শুক্রবারই মঞ্জুর করেছিল ব্যাঙ্ক। তার পর শনিবার আগুপিছু না ভেবে লটারির টিকিট কিনেছিলেন। ভেবেছিলেন, যদি ভাগ্যে শিকে ছেঁড়ে। তা যে এমনভাবে ছিঁড়বে, তা কে জানত!২৪ ঘণ্টায় রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন অনুপ। তাও দু-এক কোটি নয়, রীতিমতো ২৫ কোটি টাকার মালিক হয়ে গেছেন অনুপ ও তাঁর স্ত্রী।