মধ্যপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু কমপক্ষে ১৪ জনের, আহত ২১

Written by SNS February 29, 2024 2:49 pm

ভোপাল, ২৯ ফেব্রুয়ারি – মধ্যপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। শাহপুর থানার ডিন্ডোরির বারঝাড়ের ঘটে একটি পিকআপ ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।  আহত হন ২১ জনেরও বেশি। তাঁদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। বৃহস্পতিবার ভোরবেলায় ওই গাড়ির গতি এতটাই বেশি ছিল যে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ট্রাকটি উল্টে গেলে যাত্রীরা সাদিক-ওদিক ছিটকে পড়েন। সংবাদ সংস্থা সূত্রে খবর, আহতদের শাহপুরা কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব।  মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকার আর্থিক সহায়তা ঘোষণা করেছেন তিনি।  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও এই দুর্ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে উল্লেখ করেছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ডিন্ডোরি জেলার বারঝাড়ের ঘাটের কাছে ভোর রাতে ঘটেছে এই দুর্ঘটনা। সেখানে একটি টার্ন নিয়ে গিয়ে নিয়ন্ত্রণ হারান পিকআপ ভ্যানের চালক। এর জেরে রাস্তা থেকে ৪০-৫০ ফুট নীচে খাদে গিয়ে পড়ে গাড়িটি। এর জেরে ঘটনাস্থলেই অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আহত হয়েছেন ২১ জন। মৃতদের মধ্যে ৬ জন মহিলা, ৭ জন পুরুষ এবং এক জন নাবালক রয়েছে। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

ঘটনা নিয়ে পুলিশের এক উচ্চপদস্থ অফিসার জানিয়েছেন, শাহপুরা ব্লকের মসুরঘুঘরি গ্রাম থেকে আমহাই দেবরি গ্রামে ফিরছিল পিকআপ ভ্যানটি। একটু অনুষ্ঠান বাড়ি থেকে নিজেদের গ্রামে ফিরছিলেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তরা। আসার পথেই ঘটেছে এই দুর্ঘটনা। নিহতদের অধিকাংশই আমহাইয়ের বাসিন্দা। বলে জানা গেছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে পুলিশ।