ভয়াবহ দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বাস, নর্মদা নদীতে পড়ে মৃত অন্তত ১৩, আহত ১৫

ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী রইল মধ্যপ্রদেশের ইন্দোর। সোমবার ইন্দোর থেকে মহারাষ্ট্রের পুণে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ল মহারাষ্ট্র পরিবহণের যাত্রীবোঝাই একটি বাস।

Written by SNS Indore | July 18, 2022 10:35 pm

dead body.(photo:https://pixabay.com)

ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী রইল মধ্যপ্রদেশের ইন্দোর। সোমবার ইন্দোর থেকে মহারাষ্ট্রের পুণে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ল মহারাষ্ট্র পরিবহণের যাত্রীবোঝাই একটি বাস। খবর অনুসারে ধর এলাকা পেরোনোর সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে নর্মদা নদীতে পড়ে যায় যাত্রীবোঝাই বাসটি ! ঘটনাস্থলেই প্রাণ হারান অন্তত ১৩ জন যাত্রী । উদ্ধার করা হয়েছে ১৫ জনকে।

ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। কয়েকজনের আঘাত আশঙ্কাজনক। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতের সংখ্য়া বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। ঘটনাস্থলে পৌঁছেছে রাজ্য় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

রাজ্য প্রশাসন সূত্রের খবর, মহারাষ্ট্র পরিবহণের ওই যাত্রিবাহী বাসটি নর্মদা নদীর উপর একটি সেতু পেরোচ্ছিল। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হওয়ায় রাস্তা ছিল পিছল। তাই সেই সেতুর উপর চালক আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

রেলিং ভেঙে নদীতে পড়ে যায় বাসটি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় উদ্ধারকারী দল। বর্ষায় খরস্রোতা নর্মদা থেকে যাত্রীদের উদ্ধার করতে গিয়ে বেশ বেগ পেতে হয় উদ্ধারকারী দলকে।

শেষ পাওয়া খবর অনুসারে, এখনও পর্যন্ত ১৫ জনকে জীবীত অবস্থায় উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে অনুমান, বাসে যাত্রী ছিলেন ৫০-৬০জন। কয়েকজন যাত্রী সাঁতার কেটে পাড়ে চলে আসেন।

রাজ্য সরকারের তরফ থেকে মৃত ও আহত পরিবারপিছু এককালীন আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে।

ঘটনার পর মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইট করে জানিয়েছেন, ‘ইতিমধ্যেই জেলা প্রশাসনের আধিকারিকদের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। বাসটিকেও তোলা হয়েছে নদী থেকে।

আমি নিজে খারগোন,ধর জেলার প্রশাসনকে দ্রুত যথাযথ ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছি। আহতদের ঠিকমতো চিকিৎসা করানোর দিকেও নজর দিতে বলেছি।’

অতিরিক্ত বৃষ্টির কারণেই এমন ঘটনা ঘটেছে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সঠিক কারণ জানা না গেলেও মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর মতে, বাসটির ব্রেক ফেল হয়েছিল বা স্টিয়ারিং এর কোনও সমস্যা ছিল।

এমন ভয়াবহ দুর্ঘটনার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে সমবেদনা জানিয়েছেন তিনি।