সিকিম থেকে ৪০ টি শিশুকে উদ্ধার করল অসম পুলিশ

সিকিম পুলিশের সহায়তায় পাচারকারীদের হাত থেকে ৪০ টি শিশুকে উদ্ধার করল অসম পুলিশ। তাদের মধ্যে ১৬ জন বালিকা ও ২৪ জন বালক রয়েছে।

Written by SNS Guwahati | July 25, 2021 6:13 pm

প্রতীকী ছবি (ছবি: iStock)

সিকিম পুলিশের সহায়তায় পাচারকারীদের হাত থেকে ৪০ টি শিশুকে উদ্ধার করল অসম পুলিশ। তাদের মধ্যে ১৬ জন বালিকা ও ২৪ জন বালক রয়েছে। পাশাপাশি, ২ জন প্রাপ্ত বয়স্ক যুবতীকেও উদ্ধার করা হয়েছে।

অসম পুলিশের তরফে জানানাে হয়েছে, মানুষ পাচারকারীদের এক চক্র ধরা হয়েছে। আরও শিশুকে উদ্ধার করার লক্ষ্যে প্রচেষ্টা করা হয়েছে’। অসমের মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, মাদক পাচার, গরু পাচারের পাশাপাশি, মানুষ পাচার বন্ধ করার দিকে নজর দেওয়া হয়েছে।

সিকিমে পাচার হওয়ার পর অসম পুলিশ ৪০ জন শিশু ও ২ যুবতীকে পাচারকারীদের হাত থেকে উদ্ধার করেছে। মুখ্যমন্ত্ৰী হিমন্ত বিশ্ব শর্মা উদ্ধার হওয়া শিশু ও যুবতীদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ‘প্রত্যেকটা শিশুর জীবন গুরুত্বপূর্ণ। আর শৈশব তাে একজন মানুষের জীবনের প্রতিশ্রুতিময় সময়। আমরা কোনও শিশুর জীন থেকে শৈশবকে ছিনিয়ে নেওয়ার মতাে জঘন্য ঘটনাকে মেনে নেব।

শিশু শােষণও মেনে নেওয়া হবে না। পাচারকারীদের হাত থেকে ৪০ টি শিশু ও ২ জন যুবতীকে উদ্ধার করার জন্য অসম পুলিশকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, রাজ্য সরকার উদ্ধার হওয়া শিশুদের পুনর্বাসনের জন্য নীতি গ্রহণ করবে।

গত দু’মাসে অসম থেকে দেশের বিভিন্ন জায়গা পাচার হওয়া ১০৭ জন শিশু ও যুবতীকে উদ্ধার করা হয়েছে। বােরােল্যান্ড টেরিটোরিয়াল রিজিওনের চারটি গ্রাম থেকে ৪০ জন শিশুকে পাচার করা হয়েছে।