এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ জিতল ভারতীয় মহিলা দল

Written by SNS February 18, 2024 2:00 pm

দিল্লি, ১৮ ফেব্রুয়ারি: এশিয়ান ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ভারতীয় মহিলা ব্যাডমিন্টন টিম। থাইল্যান্ডকে ৩-২ স্কোরে হারিয়ে চ্যাম্পিয়নশিপ জিতল ভারতীয় মহিলা দল।

এদিকে পিভি সিন্ধু ব্যক্তিগতভাবে সেমি ফাইনালে জিততে পারেননি। কিন্তু ফাইনালে নিজের সেরাটা দিয়েছেন। নিজের জাত চিনিয়ে দিয়েছেন তিনি। সিন্ধু ছাড়াও আনমোল খারব নিজের গেমে জিতেছেন। গায়ত্রী গোপিচন্দ ও জলি টেরেসা ডাবলসে জিতেছেন। নিজেদের স্বতন্ত্র কৃতিত্ব ছাড়াও সিন্ধু, আনমোল খারব, গায়ত্রী গোপিচন্দ ও জলি টেরেসা সহ অন্যান্যদের সম্মিলিত প্রচেষ্টায় প্রথমবার এশিয়ান ব্যাডমিন্টনে চ্যাম্পিয়নশিপে জিতল ভারতীয় মহিলা দল।

প্রসঙ্গত গতকাল শনিবার জাপানকে ৩-২ ব্যবধানে হারিয়ে প্রথমবার প্রতিযোগিতার ফাইনালে পৌঁছন তৃষা-গায়ত্রীরা। আজ রবিবার খেতাবি লড়াইয়ে তাঁদের প্রতিপক্ষ ছিল থাইল্যান্ড। তবে পিভি সিন্ধুকে অবশ্য এদিন একেবারেই ছন্দে পাওয়া যায়নি। আয়া ওহরির কাছে তিনি ১৩-২১, ২০-২২ গেমে হেরে যাওয়ায় টাইয়ে পিছিয়ে পড়ে ভারত। তবে ডাবলসে জিতে দলকে সমতায় ফেরান তৃষা জলি ও গায়ত্রী গোপিচাঁদ জুটি। তাঁরা ২১-১৭, ১৬-২১, ২২-২০ ব্যবধানে হারান জাপানের নামি-চিহারুকে। এরপর সিঙ্গলসে জিতে টিম ইন্ডিয়াকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন অস্মিতা। এদিকে অশ্বিনির সঙ্গে জুটি বেঁধে ডাবলসেও হেরে যান সিন্ধু। অবশ্য পঞ্চম তথা নির্ণায়ক সিঙ্গলসে দলের ৩-২ জয় নিশ্চিত করেন আনমোল।