মোদির গঙ্গাস্নান নিয়ে তোপ ভোট এলেই গঙ্গায় ডুব, তারপর অপবিত্র করেন: মমতা

মঙ্গলবার পানাজির জনসভা থেকে বিজেপি বিরোধী সুর আরও চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে তিনি টেনে আনলেন একাধিক জাতীয় ইস্যু।

Written by SNS Goa | December 15, 2021 12:48 am

মঙ্গলবার পানাজির জনসভা থেকে বিজেপি বিরোধী সুর আরও চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে তিনি টেনে আনলেন একাধিক জাতীয় ইস্যু। লখিমপুর খেরি কৃষকমৃত্যু, বারাণসীতে কাশী বিশ্বনাথ করিডর উদ্বাধনে গিয়ে মোদির গঙ্গাস্নানের মতো বিষয়কে হাতিয়ার করলেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তাঁর কটাক্ষ, ভোটে এলেই গঙ্গায় ডুব দেন। আর ভোট শেষ হয়ে গেলে গঙ্গা অপবিত্র করেন। শেষকৃত্য করতে দেন না, কোভিডে মৃতদের দেহ গঙ্গায় ভাসিয়ে দূষিত করে দেন।

সোমবার কাশী বিশ্বনাথ ধাম করিডরে ৪০টি মন্দিরের সংস্কার ও ২৩টি নতুন ভবন তৈরি হয়েছে কাশীতে। এর জন্য ২ দিনের বারাণসী সফরে রয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

সোমবার তাঁর আগমন উপলক্ষে সেজে উঠেছিল মন্দির, ঘাট। মোদি নিজেই ললিতা ঘাটে স্নান করে পবিত্র জল সংগ্রহ করেন। লাল বস্ত্র পরে গঙ্গাস্নান করে জপ ও সূর্যপ্রণাম করেন। তা নিয়েই এদিন কটাক্ষ করলেন তৃণমুল নেত্রী।

বিজেপিকে বিধতে গিয়ে লখিমপুর খেরিতে কৃষকমৃত্যুর প্রসঙ্গও টানলেন মমতা। তাঁর কথায়, এত বড় একটা ঘটনা ঘটে গেল, অথচ তা নিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কিংবা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী-কেউ কোনও বিবৃতি দেননি। উচিত ছিল না কি একটা বিবৃতি দেওয়া?

যা হয়েছে, তাতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। প্রসঙ্গত, মাস দুই আগে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে ঘটে যাওয়া চারজন কৃষক-সহ ৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে এদিনই তাৎপর্যপূর্ণ পর্যবেক্ষণের কথা জানিয়েছেন বিশেষ তদন্তকারী দল।

বলা হয়েছে, এই ঘটনা পূর্বপরিকল্পিত ছিল। ঘটনায় এখনও পর্যন্ত অভিযুক্ত হিসেবে পুলিশের লকআপে রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পুত্র। তার পরিপ্রেক্ষিতেই বিজেপি সরকারকে বিধতে গিয়ে অমিত শাহ, যোগী আদিত্যনাথের উদ্দেশে প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।