যোগী রাজ্যে ফের পথ দুর্ঘটনা, ট্র্যাক্টর-ট্রলি ও বাসের সংঘর্ষে মৃত ৬, জখম ৬

Written by SNS February 26, 2024 11:12 am

লখনৌ, ২৬ ফেব্রুয়ারি: যোগী রাজ্যে পথ দুর্ঘটনা যেন নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। শনিবার ভয়াবহ পথ দুর্ঘটনায় ২২ জন তীর্থযাত্রীর মৃত্যুর পর রবিবার ফের পথ দুর্ঘটনা উত্তরপ্রদেশে। একটি ট্রাক্টর-ট্রলির সঙ্গে বাসের সংঘর্ষে ছয় জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও ছয় জন। গতকাল, রবিবার মধ্য রাতে জৌনপুর জেলার সমাধগঞ্জে এই ঘটনাটি ঘটে। বাসটি প্রয়াগরাজ থেকে জৌনপুরে আসছিল বলে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, মৃতদের ছয় জনের মধ্যে পাঁচজন ঘটনাস্থলেই মারা যায়। অন্য আর একজনকে জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। মৃত ও আহত শ্রমিকরা আলিশাপুরের বাসিন্দা। তাঁরা ট্রাক্টর-ট্রলিতে চড়ে কাজে যাচ্ছিলেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় পুলিশ। এবং আহতদের উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করে। পাশাপাশি মৃতদেহগুলি ময়না তদন্তে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ডাবল ইঞ্জিনের সরকার উত্তরপ্রদেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যু যেন রোজকার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সমাধগঞ্জের এই ঘটনার একদিন আগে ভয়াবহ পথ দুর্ঘটনাতে মৃত্যু হয় ২২ জন তীর্থ যাত্রীর। উত্তরপ্রদেশের কাশগঞ্জে ঘটে এই ঘটনা। ২২ জন মৃত্যুর পাশাপাশি আহত হন আরও অনেকে। তাঁদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গিয়েছে, মাঘী পূর্ণিমা উপলক্ষে হরিদ্বারে গঙ্গাস্নানের জন্য ট্রাক্টরে করে যাচ্ছিলেন গ্রামের বাসিন্দারা৷ কদরগঞ্জে যাওয়ার পথেই কাসগঞ্জে হঠাৎই নিয়ন্ত্রণ হারিয়ে একটি পুকুরে পডে় যায় ওই ট্রাক্টরটি৷ আলিগঞ্জ রেঞ্জের শালাভ মাথুর দুর্ঘটনার কথা নিশ্চিত করে জানান, মৃতদের মধ্যে বেশিরভাগই শিশু এবং মহিলা৷ একটি গাডি়র সঙ্গে সংঘর্ষ এড়াতে গিয়েই নিয়ন্ত্রণ হারান ট্রাক্টরের চালক৷ সঙ্গে সঙ্গে তা উলটে কর্দমাক্ত পুকুরে গিয়ে পডে়৷