INDIA জোটকে ৭ পরিবারের জোট বলে দাবি করলেন অমিত শাহ

Written by SNS February 18, 2024 4:26 pm

দিল্লি, ১৮ ফেব্রুয়ারি: আজ, রবিবার দিল্লিতে বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠকে কংগ্রেস সহ ইন্ডিয়া জোটের শরিকদের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি আজ দলের জাতীয় অধিবেশনে ইন্ডিয়া জোটকে “পরিবারতান্ত্রিক, অংহকারী ও দুর্নীতিগ্রস্তদের জোট” বলে অভিহিত করেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, “অনেকে বলছেন, ইন্ডিয়া জোট নাকি আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। আমার কাছে ইন্ডিয়া জোট হল সাত পরিবারতান্ত্রিক দলের জোট। যারা নিজেদের দলের মধ্যেই গণতন্ত্র তৈরি করতে পারে না, তারা দেশের গণতন্ত্র কীভাবে রক্ষা করবে? একদিকে মোদীজির উন্নয়নমূলক জোট, অন্যদিকে রাহুল গান্ধীর পরিবারতান্ত্রিক জোট। আমার বিশ্বাস, জনগণ সঠিক সিদ্ধান্ত নেবে। ভারতীয় জনতা পার্টিকেই বেছে নেবে।”

প্রসঙ্গত, এখানে সাতটি পরিবারতান্ত্রিক দল বলতে কংগ্রেস, এনসিপি, তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টি, আরজেডি, ডিএমকে ও শিবসেনাকে বোঝানো হয়েছে। এই প্রতিটি দলেই রয়েছে পরিবারতন্ত্র। এতদিন মূলত কংগ্রেসকেই পরিবারতন্ত্র নিয়ে আক্রমণ করলেও, এদিন ইন্ডিয়া জোটের সদস্য প্রতিটি দলকেই নিশানা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

অমিত শাহ পরিবারতান্ত্রিক রাজনীতিকে দুষে বলেন, “মোদীজি যেখানে আত্মনির্ভর ভারতের লক্ষ্য রেখেছেন, যেখানে ২০৪৭ সাল অবধি রোডম্যাপ তৈরি করে রেখেছেন, সেখানেই সোনিয়াজির লক্ষ্য হল নিজের ছেলেকে প্রধানমন্ত্রী বানানো। শরদ পওয়ারের লক্ষ্য হল নিজের মেয়েকে মুখ্যমন্ত্রী বানানো। মমতাদির লক্ষ্য ভাইপোকে মুখ্যমন্ত্রী করা। স্ট্যালিনের লক্ষ্য তাঁর ছেলেকে মুখ্যমন্ত্রী বানানো। উদ্ধব ঠাকরের লক্ষ্য ছেলেকে মুখ্যমন্ত্রী করা। লালুজির লক্ষ্য ছেলেকে মুখ্যমন্ত্রী করা। আর মুলায়মজি তো ছেলেকে মুখ্যমন্ত্রী করেই গিয়েছেন।”

এদিন অমিত শাহ ইউপিএ সরকারের আমলে একাধিক দুর্নীতি নিয়ে সরব হন। তিনি বলেন, “জোট এমনি তৈরি হয় না। সমভাবাপন্ন দলরা মিলিত হয়ে জোট তৈরি করে। কংগ্রেসের নেতৃত্বে ইন্ডিয়া জোট তৈরি হয়েছে। এই জোটের সকলেই দুর্নীতিগ্রস্ত।এই দেশে কংগ্রেসই দুর্নীতির জনক। কংগ্রেসই দুর্নীতির পৃষ্ঠপোষকতা করেছে। ইউপিএ সরকারের ১০ বছরের সময়েই দেখুন, ২জি দুর্নীতি, আইএনএক্স মিডিয়ার দুর্নীতি, সারদা দুর্নীতি, হিমাচলে আপেল বন্টন নিয়ে দুর্নীতি, জমির বিনিময়ে চাকরির দুর্নীতি, বোফর্স দুর্নীতির মতো অগুনতি দুর্নীতি হয়েছে”।

শাহ বলেন, মহাভারতে যুদ্ধ হয়েছিল পাণ্ডব ও কৌরবের। এবারের লোকসভায় যুদ্ধ হবে মোদীজির নেতৃত্বে এনডিএ-র সঙ্গে কংগ্রেসের নেতৃত্বে পরিবারতান্ত্রিক ইন্ডিয়া জোটের।