অসমের বন্যা সমস্যার সমাধানে পাঁচ বছর সময় চাইলেন অমিত শাহ

বিজেপির আমলে অসমে উন্নয়নের বন্যা হয়েছে। কিন্তু শেষ পাঁচ বছরে প্রকৃত বন্যার যে সমস্যা তার সমাধান হয়নি। সেই কাজ পুরণ করার জন্য আরও পাঁচ বছর সময় চাইলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

Written by SNS Guwahati | January 26, 2021 6:10 pm

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

বিজেপির আমলে অসমে উন্নয়নের বন্যা হয়েছে। কিন্তু শেষ পাঁচ বছরে প্রকৃত বন্যার যে সমস্যা তার সমাধান হয়নি। সেই কাজ পুরণ করার জন্য আরও পাঁচ বছর সময় চাইলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । 

রবিবার নলবাড়ির জনসভায় অমিত শাহ দাবি করেন, অসমকে বুলেট-মুক্ত করেছে বিজেপি সরকার। আন্দোলনের হাত থেকেও রাজ্যকে নিষ্কৃতি দেওয়া হয়েছে। আর অসমের বন্যা সমস্যার সমাধানের জন্য আরও একবার বিজেপিকে ক্ষমতায় আনার আর্জি জানান। বন্যাকে রাজ্যের সবচেয়ে বড় সমস্যা বলে চিহ্নিত করেন তিনি। 

বিজেপির আমলে অসমে কীভাবে উন্নয়নে পাদপ্রদীপের জ্বলেছে, সেই খতিয়ান তুলে ধরেন শাহ। তিনি জানান, রাজ্যে ২০ হাজার কিলােমিটারেরও বেশি রাস্তা তৈরি হয়েছে। ব্রহ্মপুত্রের ওপর ছ’টি সেতু তৈরি করেছে বিজেপি সরকার। গড়ে উঠেছে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল। ৭.২ লক্ষ চা বাগান শ্রমিকের ব্যাঙ্ক একাউন্ট খােলা হয়েছে। 

শাহ দাবি করেন, দিল্লিতে ক্ষমতায় আসার সময় অসমে মাত্র ৭৯ হাজার কোটি টাকা পাঠিয়েছিল কংগ্রেস সরকার। সেখানে ১৪ তম অর্থ কমিশনের আওতায় রাজ্যের জন্য ১.৫৫ লাখ কোটি টাকা বরাদ্দ করেছে নরেন্দ্র মােদি সরকার। 

উন্নয়নের পাশাপাশি অনুপ্রবেশ অস্ত্রেও শান দেন অমিত শাহ। ভােটমুখী অসমে নিজের প্রথম রাজনৈতিক জনসভা থেকে তিনি দাবি করেন কংগ্রেস এবং অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমােক্রেটিক ফ্রন্টকে ক্ষমতায় আনলে রাজ্যে অনুপ্রবেশের সব রাস্তা খুলে যাবে। তিনি জনসভায় প্রশ্ন করেন, কংগ্রেস এবং আজমল কি অসমকে অনুপ্রবেশকারীদের হাত থেকে সুরক্ষিত রাখতে পারবে? 

ক্ষমতায় আসলে অনুপ্রবেশকারীদের জন্য সমস্ত রাস্তা খুলে দেবে তারা। কারণ অনুপ্রবেশকারীরা ওদের ভােটব্যাঙ্ক। সেই পরিস্থিতির হাত থেকে রাজ্যকে সুরক্ষা দিতে আরও একবার বিজেপিকে ভােট দেওয়ার আর্জি জানান তিনি। শাহের দাবি, অসমের সংস্কৃতি রক্ষা করতে পারবে একমাত্র বিজেপি।