পড়তে যাওয়ার সময় আদিবাসী কিশােরীকে ধর্ষণ করে খুন

প্রাইভেট টিউশন পড়তে যাওয়ার পথে আদিবাসী এক কিশােরীকে গণধর্ষণ করে খুনের অভিযােগ উঠেছে। শুক্রবার রাতে বছর বারাের ওই কিশােরীর দেহ উদ্ধার হয়।

Written by SNS Dumka | October 19, 2020 11:30 am

প্রতিকি ছবি (File Photo: iStock)

প্রাইভেট টিউশন পড়তে যাওয়ার পথে আদিবাসী এক কিশােরীকে গণধর্ষণ করে খুনের অভিযােগ উঠেছে। শুক্রবার রাতে বছর বারাের ওই কিশােরীর দেহ উদ্ধার হয়। ঝাড়খণ্ডের দুমকা জেলার এই ঘটনায় পুলিশ কড়া পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন। 

শুক্রবার বিকেলে প্রাইভেট টিউশন পড়তে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিল ক্লাস ফাইভের ওই কিশােরী। রামগড় থানা এলাকার চিড়ি গ্রামের কাছে একটি ঝােপের ভেতর থেকে তার দেহ উদ্ধার করা হয়। 

পুলিশ সুপার অম্বের লাকরা জানান, প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারনা হয়েছে, কিশােরীকে গণধর্ষণ করে খুন করা হয়েছে। নিশ্চিত হতে ময়নাতদন্তের রিপাের্টের জন্য অপেক্ষা করছে পুলিশ। শনিবার বিকেলের আগেই পুলিশ সে ব্যাপারে নিশ্চিত হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। 

এই ঘটনার তদন্তে ইতিমধ্যেই ঝাড়খণ্ড পুলিশ এসআইটি গঠন করেছে। অপরাধীরা খুব শীঘ্রই ধরা পড়বে বলে আশ্বাস দিয়েছেন পুলিশকর্তারা। আদিবাসী কিশােরী ধর্ষণ ও খুনের ঘটনাটি নিয়ে রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল এম ভি রাওয়ের সঙ্গে কথা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সােরেন। রাজ্য পুলিশের শীর্ষ কর্তাকে তিনি কড়া পদক্ষেপ করার নির্দেশ দেন। তদন্তের অগ্রগতি নিয়ে মুখ্যমন্ত্রীর দফতরকে রিপাের্ট করারও নির্দেশ দেওয়া হয়েছে। 

দুমকার ঘটনার জেরে প্রতিটি জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলেন হেমন্ত সােরেন। এই মামলার বিচার যাতে ফাস্ট ট্রাক কোর্টে হয়, সে নির্দেশও দিয়েছেন তিনি। ৩ নভেম্বর ঝাড়খণ্ডের দুমকা ও বেরমাে আসনে উপনির্বাচন রয়েছে। তার আগে এমন একটি ঘটনায় অস্বস্তিতে পড়েছে হেমন্ত সােরেন সরকার। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলে সােচ্চার হয়েছে বিজেপি।