পুণেতে ভেঙে পড়ল নির্মীয়মান শপিং মল, নিহত ৭ শ্রমিক

গতকাল গভীর রাতে নির্মীয়মান একটি শপিং মলের একাংশ হুড়মুড়িয়ে শ্রমিকদের ঘাড়ের ওপর ভেঙে পড়ে। ঘটনায় আহতের সংখ্যাটা কম নয়।

Written by SNS Kolkata | February 5, 2022 4:04 pm

dead body.(photo:https://pixabay.com)

ভেঙে পড়ল নির্মীয়মান শপিং মল। ঘটনায় নিহত ৭ শ্রমিক। জানা গেছে , নিহত শ্রমিকদের প্রত্যেকেই বিহারের বাসিন্দা।

গতকাল গভীর রাতে নির্মীয়মান একটি শপিং মলের একাংশ হুড়মুড়িয়ে শ্রমিকদের ঘাড়ের ওপর ভেঙে পড়ে। ঘটনায় আহতের সংখ্যাটা কম নয়।

পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু করা হয়েছে।প্রাথমিক তদন্তে জানা গেছে, নির্মাণকারী সংস্থা প্রয়োজনীয় সতর্কতা গ্রহণ করার জন্য বড় বিপদ ঘটল।

পুণের ইয়েরওয়াড়ার শাস্ত্রী নগরে ওই নির্মীয়মান বিল্ডিংটির শ্রমিকদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, বেসমেন্টে পার্কিংয়ের জন্য ১৬ মিলিমিটারের লোহার রড দিয়ে বিরাট জাল তৈরি করা হয়েছিল।

ওই লোহার জাল আচমকা রাতের অন্ধকারে ভেঙে পড়ে । ওই সময় ৰত্ন জন শ্রমিক কাজ করছিলেন। তাদের ওপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় বড়সড় দুর্ঘটনা হল।

নির্মীয়মান বাড়ি ভেঙে পড়ার খবর পেয়ে দমকল ঘটনাস্থলে পৌঁছয়। দ্রুত উদ্ধারকাজ শুরু করে। ওই লোহার জাল ভেঙে পড়ে শ্রমিকদের দেহ ফুড়ে বেরিয়ে যাওয়ায় উদ্ধারকাজ সহজ ছিল না।

লোহার রড কেটে পরে দেহগুলো উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই পাঁচ শ্রমিকের মৃত্যু হয়। পরে হাসপাতালে আরও দু’জনের মৃত্যু হয়। প্রধানমন্ত্রী মোদি ঘটনায় শোক প্রকাশ করেছেন।

তিনি টুইট করে লেখেন, ‘পুণের নির্মীয়মান বিল্ডিং ভেঙে পড়ে নিহত শ্রমিকদের পরিবারের সদস্যদের কঠিন পরিস্থিতিতে সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি’।